বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘‌বাংলা থেকে বিজেপিকে পাঁচটার বেশি আসন নিতে দেব না’, চ্যালেঞ্জ দেবাংশুর
চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন দেবাংশু ভট্টাচার্য।
চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন দেবাংশু ভট্টাচার্য।

‘‌বাংলা থেকে বিজেপিকে পাঁচটার বেশি আসন নিতে দেব না’, চ্যালেঞ্জ দেবাংশুর

  • বিজেপি নেতৃত্ব চাইছে যেন–তেন প্রকারে এই বাংলা দখল করতে।

একুশের নির্বাচনে বিজেপি ১০০ আসন টপকাতে পারেনি। যেখানে তাঁদের টার্গেট ছিল ২০০ আসন। এবার ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপি পাঁচটির বেশি আসন নিতে দেওয়া হবে না বলে চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন দেবাংশু ভট্টাচার্য। রবিবার বারাসতের মাটিতে দাঁড়িয়ে তিনি বলেন, ‘‌নরেন্দ্র মোদী বুঝতে পেরেছে ২০২৪ সালে যদি মমতা বন্দ্যোপাধ্যায় মুখ হন তাহলে লালকেল্লায় ভাষণ দিতে পারবেন না। এই বাংলা থেকে বিজেপিকে পাঁচটার বেশি আসন নিতে দেব না।’ সুতরাং এখন থেকেই তৃণমূল কংগ্রেস লোকসভা নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছে তা এই মন্তব্যে স্পষ্ট বলে মনে করা হচ্ছে।

এখন রাজ্যপাল–রাজ্য সরকার দ্বন্দ্ব চলছে। একাধিকবার দেশের স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন তিনি। এই বিষয়ে রাজ্যপালকে পদ্মপাল বলে কটাক্ষ করেছেন বারাসতের বিধায়ক চিরঞ্জিৎ চক্রবর্তী। আর দেবাংশু জানান, বিজেপি নেতৃত্ব চাইছে যেন–তেন প্রকারে এই বাংলা দখল করতে। হেরে যাওয়ার পর থেকেই বিজেপি মানসিক আঘাত পেয়েছে। মন্ত্রীদের গ্রেফতার থেকে রাজ্যের আমলাকে ডেকে পাঠানো—বিজেপি চেষ্টা করছে রাজ্য সরকারকে ডিস্টার্ব করতে। এখন আবার রাষ্ট্রপতি শাসন চাইছে। অর্থাৎ বিজেপি যেভাবে হোক এই রাজ্যের ক্ষমতা চাইছে।

এরপরই তাঁর কটাক্ষ, ‘‌রাজ্যপাল হল বিজেপির মুখপাত্র। আলাদা করে ওনার নামটা নিতে চাইনা। ওনার নাম নিলে দিনটা খারাপ যায়। সত্যিকারের যদি বুকের পাটা থাকে তাহলে রাষ্ট্রপতি শাসন করে দেখাক। নরেন্দ্র মোদী বুঝতে পেরেছে ২০২৪ সালে যদি মমতা বন্দ্যোপাধ্যায় মুখ হন তাহলে লালকেল্লায় ভাষণ দিতে পারবেন না।’‌

বরিবাসরীয় দুপুরে বারাসতের বিধায়ক চিরঞ্জিৎ চক্রবর্তী বলেন, ‘‌রাজ্যপাল যে পদ্মপাল এটা সবাই জানে। উনি আর বিষয়টি লুকাচ্ছেন না। বিজেপি এই বাংলায় ঢোকার তো চেষ্টা করবেই। মেধাবী বাঙালিকে উপড়ে ফেলে দিতে হবে। কারণ সবই তো এই বাংলায়। বিজ্ঞানী থেকে বড় বড় লেখক, এমনকী জাতীয় সঙ্গীত এই বাংলার। ফলে ওদের লোকেদের প্রোমোট করার জায়গায়ই পাচ্ছে না। এই বাংলা বিভাজন চায় না। বিভাজন করতে চাইছে বিজেপি।’‌ মুমূর্ষু রোগীর রক্ত সংকট মেটাতে বারাসত গভর্ণমেন্ট কলেজের ছাত্র সংসদের উদ্যোগ করোনা বিধি মেনে রক্তদান শিবিরের আয়োজন করা হয়।

বন্ধ করুন