বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > তৃণমূল পার্টি অফিস থেকে টাকার বিনিময়ে হস্তশিল্পীদের পরিচয়পত্র বিলির অভিযোগ
প্রতিকি ছবি। সৌজন্যে - গুগল

তৃণমূল পার্টি অফিস থেকে টাকার বিনিময়ে হস্তশিল্পীদের পরিচয়পত্র বিলির অভিযোগ

  • দেগঙ্গার কলসুর গ্রাম পঞ্চায়েতের ফরিরপাড়ায় তৃণমূল পার্টি অফিস থেকে দেওয়া হচ্ছিল হস্তশিল্পীদের পরিচয়পত্র। অভিযোগ, সরকারি কর্মী পরিচয় দিয়ে ৫০ টাকার বিনিময়ে পরিচয়পত্র বিলি করছিলেন কয়েকজন।

চারিদিকে দুর্নীতির ঘনঘটার মধ্যে এবার হস্তশিল্পীদের পরিচয়পত্র দেওয়ার নামে টাকা নেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের মধ্যে। উত্তর ২৪ পরগনার দেগঙ্গায় তৃণমূল পার্টি অফিস থেকে টাকার বিনিময়ে পরিচয়পত্র বিলি হচ্ছিল বলে অভিযোগ। ইতিমধ্যে প্রকাশ্যে এসেছে একটি ভিডিয়ো। যাতে পরিচয়পত্রের বিনিময়ে ৫০ টাকা করে নিতে দেখা যাচ্ছে। যদিও সরকারের তরফে বিনামূল্যে দেওয়ার কথা এই পরিচয়পত্র।

দেগঙ্গার কলসুর গ্রাম পঞ্চায়েতের ফরিরপাড়ায় তৃণমূল পার্টি অফিস থেকে দেওয়া হচ্ছিল হস্তশিল্পীদের পরিচয়পত্র। অভিযোগ, সরকারি কর্মী পরিচয় দিয়ে ৫০ টাকার বিনিময়ে পরিচয়পত্র বিলি করছিলেন কয়েকজন। খবর পেয়ে সেখানে পৌঁছন কয়েকজন সাংবাদিক। তাদের সঙ্গে ধাক্কাধাক্কি শুরু করেন ওই পঞ্চায়েত কর্মীরা। বিষয়টি জানাজানি হতে তৃণমূল পার্টি অফিসের সামনে ভিড় করেন স্থানীয়রা। তখন অফিস ছেড়ে পালায় ভুয়ো সরকারি কর্মীরা।

কলসুর গ্রাম পঞ্চায়েতের প্রধান অজয় বৈদ্য জানিয়েছেন, ‘কারা পরিচয়পত্র বিলি করছিল জানি না। তারা পঞ্চায়েতের লোক নয়। পুলিশকে বলব ভালো করে তদন্ত করতে।’ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় কলসুর ফাঁড়ির পুলিশ। প্রশ্ন উঠছে কী ভাবে জাল সরকারি কর্মীদের হাতে এল আসল পরিচয়পত্র?

এই ঘটনায় তৃণমূলকে আক্রমণ করেছে বিজপি। তাদের দাবি, রাজ্য দুর্নীতিতে ছেয়ে গিয়েছে। সিবিআই নিয়োগ ও কয়লা দুর্নীতির পান্ডাদের ধরেছে। তাই এখন পঞ্চায়েতে গিয়ে দুর্নীতি করছে তৃণমূল।

 

বন্ধ করুন