বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বৃষ্টির জেরে ধস নামল রেল লাইনে, দেরিতে চলছে শিয়ালদহ-বনগাঁ আপ শাখার ট্রেন
দেরিতে চলছে লোকাল ট্রেন। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)
দেরিতে চলছে লোকাল ট্রেন। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)

বৃষ্টির জেরে ধস নামল রেল লাইনে, দেরিতে চলছে শিয়ালদহ-বনগাঁ আপ শাখার ট্রেন

  • জানা গিয়েছে বৃষ্টির জেরে ধস নামে গুমা এবং অশোকনগর স্টেশন রোডের মাঝে অবস্থিত বিদ্যাধরী খালের উপর দাঁড়ানো সেতুতে।

শনিবার সকাল বেশ খানিকক্ষণ বন্ধ থাকল শিয়ালদহ-বনগাঁ আপ শাখার ট্রেন চলাচল। জানা গিয়েছে গুমায় রেল লাইনে ধস নামে। এর জেরে ব্যাহত হয় রেল পরিষেবা। প্রাথমিক ভাবে এই লাইনে স্টাফ স্পেশ্যাল ট্রেন বন্ধ হয়ে যায়। লাইন মেরামতি শুরু হয়। পরে ট্রেন পরিষেবা ফের চালু হয়েছে। তবে দেরিতে চলছে ট্রেন।

জানা গিয়েছে বৃষ্টির জেরে ধস নামে গুমা এবং অশোকনগর স্টেশন রোডের মাঝে অবস্থিত বিদ্যাধরী খালের উপর দাঁড়ানো সেতুতে। এর জেরে বন্ধ থাকে রেল পরিষেবা। পরে রেল লাইন মেরামতি করে ট্রেন চলাচল শুরু হলেও সকাল ১০টা পর্যন্ত পরিষেবা স্বাভাবিক ছিল না। অফিস টাইমে এই ঘটনার জেরে সমস্যায় পড়েন নিত্য যাত্রীরা।

এদিকে রাজ্যে লোকাল ট্রেন চালু হয়নি এখনও। পরিবর্তে শুধু চলছে স্টাফ স্পেশাল ট্রেন। স্টাফ স্পেশাল ট্রেনে সাধারণ যাত্রীদের ওঠার অনুমতি মিলেছিল। কিন্তু ভিড় বাড়ছে। যাতায়াত করতে অসুবিধা হচ্ছে। এই আবহে চরম ভোগান্তি পোহাতে হয় সাধারণ যাত্রী থেকে নিত্য যাত্রীদের। তারই মাঝে আজকের এই ধস আরও বেশি সমস্যায় ফেলে অফিসযাত্রীদের।

এর আগে মুর্শিদাবাদের জঙ্গিপুরে আহিরণ হল্ট স্টেশন থেকে সুজনীপাড়া স্টেশনের মধ্যে প্রায় ৫০ মিটার জায়গা জুড়ে রেল লাইনে নতুন করে ধস নেমেছিল। এই ঘটনার জেরে মালদা ডিভিশনের আজিমগঞ্জ-ফরাক্কা শাখায় ট্রেন চলাচল বন্ধ ছিল। তখন জরুরি ভিত্তিতে ধস মেরামতি করা হয়।

বন্ধ করুন