বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > নেই ট্রেন, দার্জিলিং-ডুয়ার্সের পথে এখন ভরসা উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ

নেই ট্রেন, দার্জিলিং-ডুয়ার্সের পথে এখন ভরসা উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ

পুজোয় উত্তরবঙ্গ ভ্রমণ সফরে ভরসা জোগাচ্ছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের বাস-বহর।

করোনার জেরে ট্রেন চলাচল বন্ধ। একমাত্র স্পেশাল ট্রেন যাতায়াত করছে। মুশকিল আসান করছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম।

যাঁরা পুজোয় বেড়াতে যেতে চান উত্তরবঙ্গে, তাঁদের ভরসা জোগাচ্ছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম। দার্জিলিং হোক বা আলিপুরদুয়ার মুশকিল আসান হয়ে দাঁড়িয়েছে নিগমের বাসবাহিনী।

এবার পুজোয় সফর কী পাহাড়ে বা ডুয়ার্সে?‌ তাহলে ট্রেনের ওপর ভরসা করা এখন উচিত কাজ হবে না। কারণ করোনার জেরে ট্রেন চলাচল বন্ধ আছে। একমাত্র স্পেশাল ট্রেন যাতায়াত করছে। আগামী ২০ তারিখ থেকে চালু হচ্ছে ফেস্টিভ্যাল স্পেশাল। সেই তালিকায় উত্তরে যাওয়ার জন্যে দার্জিলিং মেল স্পেশাল, পদাতিক স্পেশাল চলছে। যদিও বিপুল মানুষকে জায়গা দিতে পারবে না এই দুটি স্পেশাল ট্রেন। 

এই পরিস্থিতিতে ভ্রমণরসিকদের স্বস্তিদিতে এগিয়ে এসেছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম। পরিবহণ দফতর সূত্রে খবর, যাত্রী চাহিদা অনুযায়ী এনবিএসটিসি ২৩টি স্পেশাল বাস চালানো শুরু করেছে।

মালদহ, রায়গঞ্জ, বালুরঘাট, শিলিগুড়ি, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার রুটে চালানো হচ্ছে এই সব বাস। সপ্তমী পর্যন্ত বুকিং সম্পূর্ণ হয়ে গিয়েছে। কোনও আসন ফাঁকা নেই, বিশেষ করে শিলিগুড়িগামী বাসের।

এই সব বাসের টিকিট অনলাইনে যেমন বুকিং করা যাচ্ছে, তেমনই কাউন্টারে গিয়েও বুক করা যাচ্ছে৷ তালিকায় রয়েছে নন-এসি, এসি, এসি ভলভো এবং রকেট বাস। যাত্রীদের একাংশ জানিয়েছেন, দার্জিলিং বেড়াতে যাওয়ার জন্য ট্রেনের টিকিট না পেলেও এসি ভলভো বাসে পাড়ি দেওয়ার ব্যবস্থা হয়েছে। নিশ্চিন্তে শিলিগুড়ি পর্যন্ত যাওয়া যাবে। 

উত্তরবঙ্গের বাসিন্দাদের অনেকে, যাঁরা দক্ষিণবঙ্গে কর্মরত, তাঁদেরও পুজোর ছুটিতে বাড়ি ফেরার পথে সহায় হয়ে উঠেছে নিগমের দূরপাল্লার স্পেশাল বাস। ট্রেনের টিকিট না পেলেও তাই সফর ভেস্তে যাওয়ার আশঙ্কা কমছে।

বাংলার মুখ খবর

Latest News

ভারতই মেরেছে সরবজিতের হত্যাকারী ডনকে, 'প্যাটার্ন' তুলে ধরে দাবি পাকিস্তানের হাসি ভরা মুখে, হাতে ভর্তি শপিং ব্যাগ, হানিমুনে অনুপম-পত্নী প্রশ্মিতা? গেলেন কোথা 'ধর্মের নামে ভোট…',নির্বাচনী লড়াই থেকে মোদীকে নিষিদ্ধ করার দাবিতে আবেদন আদালতে বিজ্ঞাপন নীতিতে বদল আনছে কলকাতা পুরসভা, শহরের দুটি রাস্তা হবে ‘অ্যাড ফ্রি জোন’ শোভাবাজার স্টেশনে ঢুকতেই আটকে ছিল মেট্রো, ৫০ মিনিট পরে স্বাভাবিক হল পরিষেবা! একদিনের ব্যবধানে ম্যাচ, তার উপর গরম, বদলাবে KKR-এর একাদশ? বাটলার ফিরবেন RR দলে? বাড়ির সামনে গুলিবর্ষণের পর প্রথমবার দেখা মিলল সলমনের গাড়ির, কোথায় গিয়েছিলেন 'MI ম্যাচে টসে কীভাবে কারচুপি হয়, দেখালেন ফ্যাফ, হতবাক কামিন্স', আগুনে পড়ল ঘি অবসান অপেক্ষার, অভিষেকের বিরুদ্ধে ডায়মন্ড হারবারে BJP-র প্রার্থী অভিজিৎ! আমি গিয়ে ফ্যাফকে বলি..মানসিক,শারীরিকভাবে ফিট হতে আইপিএল থেকে বিরতি ম্যাক্সওয়েলের

Latest IPL News

একদিনের ব্যবধানে ম্যাচ, তার উপর গরম, বদলাবে KKR-এর একাদশ? বাটলার ফিরবেন RR দলে? 'MI ম্যাচে টসে কীভাবে কারচুপি হয়, দেখালেন ফ্যাফ, হতবাক কামিন্স', আগুনে পড়ল ঘি আমি গিয়ে ফ্যাফকে বলি..মানসিক,শারীরিকভাবে ফিট হতে আইপিএল থেকে বিরতি ম্যাক্সওয়েলের ১০৮ মিটারের বিশাল ছক্কা কার্তিকের, চোখ কপালে তুললেন কামিন্স, হল রেকর্ডও- ভিডিয়ো চোখে মুখে রাগ,অভিমান, যন্ত্রণা স্পষ্ট,টানা পাঁচ ম্যাচ হারের পর হতাশ বিরাট-ভিডিয়ো RCB vs SRH: যদি ব্যাটার হতাম- ম্যাচ জেতার পরেও আফসোসের সুর কামিন্সের গলায় টানা হার আত্মবিশ্বাসে ধাক্কা দেয়-দলের মানসিক চাপের কথা স্বীকার করলেন RCB অধিনায়ক IPL-এর দ্বিতীয় ইনিংসে ব্যাট করে সর্বনিম্ন এবং সর্বোচ্চ রানের নজিরের মালিক RCB-ই গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.