বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ভরতপুরের ওসিকে সরাতে হবে, থানা ঘেরাও TMC MLA হুমায়ুন কবীরের, পুরানো ঝগড়া?
এর আগেও দলীয় কর্মীসভায় ভরতপুরের ওসিকে নিশানা করে বার্তা দিয়ে বিতর্কে জড়িয়েছিলেন হুমায়ুন কবীর। ফাইল ছবি

ভরতপুরের ওসিকে সরাতে হবে, থানা ঘেরাও TMC MLA হুমায়ুন কবীরের, পুরানো ঝগড়া?

  • সূত্রের খবর, থানার পাশে একটি জমিকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরেই সমস্যা রয়েছে। সেই জমিটি মেপে সেটি পুলিশের অধীনে রয়েছে বলে সিদ্ধান্ত নেওয়া হয়। এরপরই সেখানে নানা উন্নয়নমূলক কাজ করার উদ্যোগ নেওয়া হয়। আর তখনই তার বিরোধিতায় নামলেন খোদ শাসকদলের বিধায়ক।

জবরদখল করে পার্ক করছে পুলিশ। আর সেই অভিযোগ তুলে এবার মুর্শিদাবাদের ভরতপুর থানার সামনে তুমুল বিক্ষোভ তৃণমূলের। এমনকী খোদ বিধায়কের নেতৃত্বে রাতে তুমুল বিক্ষোভ শুরু হয়। তবে এভাবে পুলিশের বিরুদ্ধে তৃণমূল বিধায়কের নালিশ কার্যত নজিরবিহীন। 

তৃণমূল বিধায়ক হুমায়ুর কবীর সরাসরি অভিযোগ করেন, তৃণমূলকে উনি ওসির ক্ষমতা দেখাচ্ছেন। ওসিকে সরাতে হবে। থানার পাশে জলাশয়ের মধ্যে পাঁচিল তুলে পার্ক তৈরি করছেন ওসি। তাঁর বিস্ফোরক অভিযোগ, টাকার বিনিময়ে কাজ করেন ওসি।

ওসির অপসারণ চেয়ে চলছে দফায় দফায় বিক্ষোভ। এদিকে এভাবে পুলিশের বিরুদ্ধে তৃণমূল বিধায়কের এই বিক্ষোভকে কেন্দ্র করে জেলায় দলের অন্দরেও শোরগোল পড়ে গিয়েছে। এভাবে প্রকাশ্যে পুলিশের বিরুদ্ধে আঙুল তোলা কতটা যুক্তিসঙ্গত সেই প্রশ্নও উঠছে দলের অন্দরে। কারণ রাজ্যের পুলিশমন্ত্রী খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। তবে কি তিনি পরোক্ষে মুখ্যমন্ত্রীর দফতরকেও কাঠগড়ায় তুলতে চাইছেন? তবে এর আগেও দলীয় কর্মীসভায় ভরতপুরের ওসির বিরুদ্ধে সুর চড়িয়েছিলেন বিধায়ক।

এদিকে এই বিক্ষোভকে কেন্দ্র করে দফায় দফায় উত্তেজনা ছড়ায় এলাকায়। থানার মূল দরজা ভেঙে ভেতরে ঢোকার চেষ্টা করেন বিক্ষোভকারীরা। অভিযোগ এমনটাই। পুলিশ কোনওরকমে পরিস্থিতি মোকাবিলা করার চেষ্টা করছে।

তবে সূত্রের খবর, থানার পাশে একটি জমিকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরেই সমস্যা রয়েছে। সেই জমিটি মেপে সেটি পুলিশের অধীনে রয়েছে বলে সিদ্ধান্ত নেওয়া হয়। এরপরই সেখানে নানা উন্নয়নমূলক কাজ করার উদ্যোগ নেওয়া হয়। আর তখনই তার বিরোধিতায় নামলেন খোদ শাসকদলের বিধায়ক। এসব শুনে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ বলেন, তৃণমূলের মধ্যে কোথাও ডামাডোল বেঁধে গিয়েছে।

বন্ধ করুন