৪ জানুয়ারি ভেঙে পড়ে বর্ধমান স্টেশন ভবনের একাংশ
৪ জানুয়ারি ভেঙে পড়ে বর্ধমান স্টেশন ভবনের একাংশ

শুরু হল বর্ধমান স্টেশনে গাড়ি বারান্দা ভাঙার কাজ, আরও ভোগান্তির আশঙ্কা যাত্রীদের

  • গত ৪ জানুয়ারি রাত ৭.৩০ মিনিট নাগাদ হঠাৎই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে বর্ধমান স্টেশনের গাড়ি বারান্দার একাংশ।

শুরু হল বর্ধমান স্টেশনের গাড়ি বারান্দা ভাঙার কাজ। শতাব্দীপ্রাচীন ওই ভবনের গাড়ি বারান্দা দুর্বল হয়ে পড়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। তাই সেটিকে ভেঙে ফেলাই দস্তুর বলে মনে হয়েছে তাঁদের। সেই মতো সোমবার থেকে শুরু হয়েছে ভাঙচুরের কাজ। তবে কাজ শেষ হতে কতদিন লাগবে তা জানানো হয়নি রেলের তরফে।

গত ৪ জানুয়ারি রাত ৭.৩০ মিনিট নাগাদ হঠাৎই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে বর্ধমান স্টেশনের গাড়ি বারান্দার একাংশ। ঘটনায় ১ জনের মৃত্যু হয়। নিত্যযাত্রীরা জানিয়েছেন, স্টেশনের ওই এলাকায় সৌন্দর্যায়নের কাজ চলছিল। পিলার থেকে প্লাস্টার চটিয়ে নতুন করে প্লাস্টার করার কাজ করছিলেন মিস্ত্রিরা। তখনই অল্প অল্প করে বসে যেতে শুরু করে একটি পিলার। সঙ্গে সঙ্গে এলাকা খালি করান উপস্থিত যাত্রী ও দোকানিরা। কিছুক্ষণের মধ্যেই থিকথিকে ভিড়ের মধ্যেই ভেঙে পড়ে ভবনের ওই অংশটি।

এর পর থেকেই বর্ধমান স্টেশনের ১ নম্বর প্ল্যাটফর্মে যাতায়াতের পথ বন্ধ। অন্যান্য প্ল্যাটফর্মেও যেতে হচ্ছে ঘুরপথে। সেসব ভোগান্তির মধ্যেই এবার শুরু হল স্টেশনের দুর্বল গাড়িবারান্দা ভাঙার কাজ। রবিবার রাত থেকে এলাকা ঘিরে ফেলে চলছে ভাঙচুর। রেলের তরফে জানানো হয়েছে, নির্মাণটি হেরিটেজ হওয়ায় নকসা মেনে ভাঙা হচ্ছে। তবে ভাঙার পর রেলের পরিকল্পনা কী তা অবশ্য জানানো হয়নি।

বন্ধ করুন