বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Dengue: ডেঙ্গুর প্রকোপ বাড়ছে জলপাইগুড়িতে, আক্রান্ত ৪৬, মোকাবেলায় তৎপর প্রশাসন
ডেঙ্গু বাড়ছে জলপাইগুড়িতে। প্রতীকী ছবি।

Dengue: ডেঙ্গুর প্রকোপ বাড়ছে জলপাইগুড়িতে, আক্রান্ত ৪৬, মোকাবেলায় তৎপর প্রশাসন

  • পরিস্থিতির কথা মাথায় রেখে ডেঙ্গু মোকাবিলায় তৎপর হয়েছে প্রশাসন। এ নিয়ে উত্তর কন্যায় বৈঠক করেছেন স্বাস্থ্য আধিকারিক ও স্থানীয় প্রশাসনের কর্তারা। উল্লেখ্য, উত্তরবঙ্গের ডেঙ্গু পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বর্ষা এখনও শুরু হয়নি। তারই মধ্যে ডেঙ্গু থাবা বসিয়েছে জলপাইগুড়িতে। সেখানে ডেঙ্গুর প্রকোপ যেভাবে বাড়ছে তাতে উদ্বিগ্ন স্থানীয় প্রশাসন। গত মাসের শেষ থেকে জলপাইগুড়ির বাগ্রাকোট চাবাগান এলাকায় উত্তরোত্তর বাড়ছে ডেঙ্গু সংক্রমণ। গত এক সপ্তাহের মধ্যে এই এলাকায় ৪৬ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ২ জনের অবস্থা আশঙ্কাজনক। এছাড়াও, আলিপুরদুয়ারে ১০ জন ও কোচবিহারে ১০ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন।

পরিস্থিতির কথা মাথায় রেখে ডেঙ্গু মোকাবিলায় তৎপর হয়েছে প্রশাসন। এ নিয়ে উত্তর কন্যায় বৈঠক করেছেন স্বাস্থ্য আধিকারিক ও স্থানীয় প্রশাসনের কর্তারা। উল্লেখ্য, উত্তরবঙ্গের ডেঙ্গু পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি মুখ্য সচিবকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন। গতকাল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উদ্বেগ প্রকাশ করে বলেছিলেন, ‘করোনার সময় ডেঙ্গু সেভাবে ধরা পড়েনি। এখন উত্তরবঙ্গে ডেঙ্গু বাড়ছে।’ মুখ্য সচিবকে তিনি খোঁজ নিতে বলেন। সেখানে এক্সপার্ট টিম পাঠানোরও নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

হাসপাতাল সূত্রে খবর, জলপাইগুড়ির ওই এলাকায় যে ৪৬ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন তার মধ্যে ৬ জনকে ভর্তি করা হয়েছে ওদলাবাড়ি গ্রামীণ হাসপাতালে এবং ১ জনকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে রেফার করা হয়েছে। গতকাল সেখানে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখেন স্বাস্থ্য ভবনের আধিকারিকরা। তারা জানতে পেরেছেন সেখানে একটি পরিত্যক্ত জলাশয় থেকেই ডেঙ্গু ছড়াচ্ছে। ওদলাবাড়ির ব্লক স্বাস্থ্য আধিকারিক জানিয়েছেন, পরিস্থিতি খতিয়ে দেখা হচ্ছে।

বন্ধ করুন