বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মমতার ছবি টাঙিয়ে ‘বঞ্চিত তৃণমূল কর্মী সম্মেলন,’ কেলেঙ্কারি কুলটিতে

মমতার ছবি টাঙিয়ে ‘বঞ্চিত তৃণমূল কর্মী সম্মেলন,’ কেলেঙ্কারি কুলটিতে

বঞ্চিত তৃণমূল কর্মী সম্মেলন। প্রতীকী ছবি

তাঁদের একাংশের মতে দলের পুরানো নেতা কর্মীদের গুরুত্ব দেওয়ার জন্য় দলের ওপরমহল থেকে বার বারই বলা হয়েছে। কিন্তু বাস্তবে কাজের কাজ কিছু হয়নি। এখনও তারা বঞ্চিত। সেই বঞ্চনার বিরুদ্ধে এদিন ফুঁসে ওঠেন তাঁরা। তাঁদের জেলার ক্ষমতাসীন গোষ্ঠীর নেতারাই এর পেছনে রয়েছেন।

গোটা বাংলা জুড়ে নানা বঞ্চনার কথা শোনা যায়। রাজ্য সরকার অভিযোগ তোলে কেন্দ্রীয় বঞ্চনার কথা। চাকরিপ্রার্থীরা বলেন নিয়োগে বঞ্চনার কথা। রাজ্য সরকারি কর্মীরা অভিযোগ করেন ডিএ বঞ্চনার কথা। কিন্তু বঞ্চিত তৃণমূল কর্মী সম্মেলনের কথা কোনওদিন শুনেছেন? এবার সেটাও দেখল বাংলা। পশ্চিম বর্ধমানের আসানসোলের কুলটিতে একেবারে চমকে দেওয়া ছবি। ব্যানারে জ্বল জ্বল করছে লেখা বঞ্চিত তৃণমূল কর্মী সম্মেলন। আয়োজকদের দাবি, প্রকৃত অর্থেই তাঁরা বঞ্চিত। সেকারণেই এই সম্মেলন।

তবে বিক্ষুব্ধদের এই সম্মেলনকে বিশেষ গুরুত্ব দিতে রাজি নন জেলা নেতৃত্ব। জেলা তৃণমূলের চেয়ারম্যান উজ্জ্বল চট্টোপাধ্যায় সংবাদমাধ্যমে জানিয়েছেন, ব্লক সভাপতি নির্বাচিত হয়েছেন কলকাতা থেকে মনোনীত হয়েছে। গুরুত্ব সবাইকেই দেওয়া হয়। তবে যাঁদের সভা করলেন, তাঁদের গত পুরসভা নির্বাচনে বিজেপির সঙ্গে মিলে কাজ করতে দেখা গিয়েছিল। দলের জন্য় যারা কাজ করবেন, দল তাঁদের পাশেই থাকবে। পরিষ্কার জানিয়েছেন তিনি।

সূত্রের খবর, জেলা নেতৃত্বের বিরুদ্ধে তাদের নানা ক্ষোভ। সেই ক্ষোভই এদিন তারা প্রকাশ করেন। তাঁদের একাংশের মতে, দীর্ঘদিন ধরেই তারা তৃণমূলের সঙ্গে যুক্ত। তৃণমূলের দুর্দিনে তারা দলের সঙ্গে ছিলেন। কিন্তু তাদেরই কোনও গুরুত্ব দেয় না দল। দলের পুরানো নেতা কর্মীদের সঙ্গে বঞ্চনা করা হচ্ছে বলে তাদের অভিযোগ।

এদিকে তাঁদের একাংশের মতে দলের পুরানো নেতা কর্মীদের গুরুত্ব দেওয়ার জন্য় দলের ওপরমহল থেকে বার বারই বলা হয়েছে। কিন্তু বাস্তবে কাজের কাজ কিছু হয়নি। এখনও তারা বঞ্চিত। সেই বঞ্চনার বিরুদ্ধে এদিন ফুঁসে ওঠেন তাঁরা। তাঁদের জেলার ক্ষমতাসীন গোষ্ঠীর নেতারাই এর পেছনে রয়েছেন। তারাই কোনওভাবেই দলের পুরানো নেতা কর্মীদের গুরুত্ব দিতে চান না।

এদিকে সামনেই পঞ্চায়েত নির্বাচন। তার আগে তুমুল শোরগোল কুলটি জুড়ে। একেবারে প্রকাশ্যে গোষ্ঠীকোন্দল। একদল বিক্ষুব্ধ তৃণমূল কর্মী সরাসরি নিজেদের বঞ্চিত তৃণমূল কর্মী বলে উল্লেখ করেছেন। তবে জেলা তৃণমূল নেতৃত্ব এই বঞ্চিত তৃণমূলীদের বিশেষ গুরুত্ব দিতে রাজি নন।

প্রসঙ্গত এর আগে কোচবিহারে বঞ্চিত তৃণমূলীদের মঞ্চে অনেকেই জড়়ো হয়েছিলেন। তারাও একইভাবে জেলা তৃণমূলের নেতৃত্বের বিরুদ্ধে সরব হতেন। কিন্তু সেটা ধোপে টেকেনি। কালক্রমে সেই মঞ্চ হারিয়ে গিয়েছিল। তবে বর্তমানে এই কুলটির বঞ্চিত তৃণমূলীদের মঞ্চ বাস্তবে ধারাবাহিকতা বজায় রাখতে পারবে কি না সেটাই এখন দেখার।

 

বাংলার মুখ খবর

Latest News

চায়ের সঙ্গে কোন ‘টা’কে এড়িয়ে চলা উচিত জানেন? না জানলে হতে পারে অঘটন 'স্পটলাইট থেকে শত মাইল দূরে থেকেও ওঁরা…', অনসূয়া ও পায়েলকে নিয়ে লিখলেন পরমব্রত টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে হঠাৎ আসা টাকায় ভরবে পকেট, কিনতে পারেন জমি-গাড়ি! ক'দিন পর থেকেই লাকি ৩ রাশি একটু দুঃখ পেলেই কেঁদে ফেলেন? শরীরে এর কেমন প্রভাব পড়ছে জানেন কি KKR vs SRH: জার্সিটা ভালো, টিম না- এভাবে হ্যাটা করেছিল লোকজন,স্মৃতিচারণ শাহরুখের ‘যদি আল্লা চায়…’! টি২০ বিশ্বকাপ থেকে বাদ শামি, ফের শাপ-শাপান্ত শুরু হাসিনের ঝাড়খন্ড থেকে ‘থ্রেট কল’, তৃণমূল বিধায়ক জাকির হোসেনকে খুনের হুমকি, তদন্তে পুলিশ টেক অফের পরই ইঞ্জিনে পাখির ধাক্কা! স্পাইসজেট বিমানের আপৎকালীন অবতরণ দিল্লিতে মধুচন্দ্রিমা সেরে সবে শহরে ফিরেছেন আদৃত-কৌশাম্বি, বউমাকে নিয়ে মুখ খুললেন শ্বশুর

Latest IPL News

টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে KKR vs SRH: জার্সিটা ভালো, টিম না- এভাবে হ্যাটা করেছিল লোকজন,স্মৃতিচারণ শাহরুখের শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য? দেখে নিন পরাজয় দিয়ে অভিযান শুরু করে কীভাবে IPL 2024 Final-এর টিকিট পাকা করল SRH? শাহবাজ কি সুযোগ পাবেন? নাইটরা কি কোনও পরিবর্তন করবে? KKR ও SRH-র সম্ভাব্য একাদশ IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কাণ্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.