বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ছাপ্পা দেখলে ইভিএম আছড়ে ভেঙে ফেলুন, ভোটারদের বললেন চাকদার বিজেপি বিধায়ক

ছাপ্পা দেখলে ইভিএম আছড়ে ভেঙে ফেলুন, ভোটারদের বললেন চাকদার বিজেপি বিধায়ক

শুভেন্দু অধিকারীর পাশে বঙ্কিম ঘোষ।

মঞ্চে ভাষণ দিতে উঠে স্থানীয় বিজেপি বিধায়ক বঙ্কিম ঘোষ বলেন, ‘আঠারো সালে পঞ্চায়েত ও পনেরো সালে পুরসভা নির্বাচনের কথা মাথায় রেখে আপনারা ভোট দিতে যাবেন। আপনাদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করবেন।

পুরভোটে ছাপ্পা হতে দেখলে আছড়ে ভেঙে ফেলুন ভোটযন্ত্র। ভোটপ্রচারে এমনই বিতর্কিত মন্তব্য করলেন নদিয়ার চাকদার বিজেপি বিধায়ক বঙ্কিম ঘোষ। সোমবার বঙ্কিমবাবু যখন এসব বলছেন তখন মঞ্চে হাজির ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিধায়কের এই মন্তব্যের নিন্দা করেছে তৃণমূল।

সোমবার চাকদায় শুভেন্দুর জনসভা নিয়ে ছিল টানটান উত্তেজনা। পুর এলাকা লাগোয়া পঞ্চায়েত এলাকায় শুভেন্দুবাবুকে সভা করার অনুমতি দেয় পুলিশ। যা নিয়ে ক্ষোভ উগরে দেন শুভেন্দু। শুধু তাই নয়, শুভেন্দুবাবু যাতে পুর এলাকায় ঢুকতে না পারেন সেজন্য ব্যারিকেড করে রেখেছিল পুলিশ।

সেই মঞ্চে ভাষণ দিতে উঠে স্থানীয় বিজেপি বিধায়ক বঙ্কিম ঘোষ বলেন, ‘আঠারো সালে পঞ্চায়েত ও পনেরো সালে পুরসভা নির্বাচনের কথা মাথায় রেখে আপনারা ভোট দিতে যাবেন। আপনাদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করবেন। আর কেউ যদি বাধা দেয় বা ইভিএমে কাউকে ছাপ্পা দিতে দেখেন, তাহলে আছড়ে ইভিএম ভেঙে ফেলবেন। ছাপ্পা ভোট মানবেন না।’

বিধায়কের এই মন্তব্যকে নিন্দা করে তৃণমূলের তরফে প্রতিক্রিয়ায় বলা হয়েছে, ‘এই ইভিএমেই জিতে উনি বিধায়ক হয়েছিলেন। চাকদায় বিরোধীদের প্রচারে বাধাদানের কোনও অভিযোগ নেই। শান্তিপূর্ণ এলাকায় এভাবে প্ররোচনা দিচ্ছেন বিধায়ক। ওনার শালীনতা বজায় রেখে চলা উচিত।’

 

বন্ধ করুন