বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পুজোর মুখে পানিট্যাঙ্কিতে গ্রেফতার ২ চিনা নাগরিক, সঙ্গে ভারতীয় পরিচয়পত্র
শিলিগুড়ির পানিট্যাঙ্কি সীমান্তে গ্রেফতার দুই চিনা নাগরিক (প্রতীকী ছবি) (HT_PRINT)
শিলিগুড়ির পানিট্যাঙ্কি সীমান্তে গ্রেফতার দুই চিনা নাগরিক (প্রতীকী ছবি) (HT_PRINT)

পুজোর মুখে পানিট্যাঙ্কিতে গ্রেফতার ২ চিনা নাগরিক, সঙ্গে ভারতীয় পরিচয়পত্র

  • এর আগেও পানিট্যাঙ্কি সীমান্ত থেকে একাধিক চিনা নাগরিককে আটক করেছিল এসএসবি। তাদের কাছ থেকেও ভারতীয় পরিচয়পত্র পাওয়া গিয়েছিল।

নেপাল থেকে শিলিগুড়ি আসছিলেন দুই চিনা নাগরিক। শিলিগুড়ির পানিট্যাঙ্কি সীমান্ত থেকে গ্রেফতার করা হল তাদের। দুজন চিনা নাগরিককে প্রথমে আটক করে এসএসবি। এরপর তাদের জেরা করে সন্দেহ হওয়াতে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। শুক্রবার রাতে তল্লাশির সময় সন্দেহ হয় এসএসবির। এরপর তাদের কাছ থেকে দুটি ভারতীয় পরিচয়পত্র বাজেয়াপ্ত করা হয়েছে। তবে চিনা নাগরিকদের কাছে কীভাবে ভারতীয় পরিচয়পত্র এল তা নিয়ে সন্দেহ দানা বেঁধেছে।  এর আগেও পানিট্যাঙ্কি সীমান্ত থেকে চিনা নাগরিককে আটক করেছিল এসএসবি। তাদের কাছ থেকেও ভারতীয় পরিচয়পত্র পাওয়া গিয়েছিল। প্রসঙ্গত পানিট্যাঙ্কিতে মেচি নদীর ব্রিজ পেরিয়ে নেপাল থেকে ভারতে আসা যায়। 

 

এদিকে সূত্রের খবর, তাদেরকে ঘিরে প্রাথমিকভাবে সন্দেহ দানা বেঁধেছিল এসএসবির জওয়ানদের। এরপর ওই ব্যক্তিরা জানায় তারা আদমে হিমাচল প্রদেশের ধর্মশালার বাসিন্দা। পরে তারা ভারতীয় পরিচয়পত্রও দেখান। কিন্তু এই পরিচয়পত্র দেখেও সন্দেহ হয় এসএসবির। এরপর তারা পরীক্ষা করে বুঝতে পারে এই পরিচয়পত্রগুলি আসলে জাল। এরপরই তাদেরকে জেরা করে প্রকৃত পরিচয় সম্পর্কে জানার চেষ্টা করে এসএসবি। তখন চিনা নাগরিকরা এসএসবিকে জানায় তারা তিব্বতের বাসিন্দা। কিন্তু কোনও উদ্বাস্তু শংসাপত্র তারা দেখাতে পারেননি। কেন তারা ভারতে আসছিলেন তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। তবে চিনে থাকা বন্ধুর কাছে সার্টিফিকেট রয়েছে বলে দাবি তাঁদের।  

 

বন্ধ করুন