বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মাওবাদী হামলার আশঙ্কায় তটস্থ প্রশাসন, সতর্কবার্তা জারি করল গোয়েন্দা দফতর

মাওবাদী হামলার আশঙ্কায় তটস্থ প্রশাসন, সতর্কবার্তা জারি করল গোয়েন্দা দফতর

মাওবাদী হামলা হতে পারে (প্রতীকী ছবি)

এমনকী রেল স্টেশনে, ট্রেনে মাওবাদীরা হামলা হতে পারে বলেও সতর্কতা জারি করেছে।

আর একদিন পর দেশের সাধারণতন্ত্র দিবস। তবে তার প্রাক্কালে রাজ্যে দেখা দিল মাওবাদী আতঙ্ক। যদিও বেশ কয়েক বছর ধরে তৃণমূল কংগ্রেস সরকার দাবি করে এসেছে, এই রাজ্যে মাওবাদী সমস্যা নেই। এখন জঙ্গলমহল হাসছে। এই পরিস্থিতিতে গোয়েন্দা দফতর (‌আইবি)‌ রাজ্য পুলিশকে মাওবাদী হামলা হতে পারে বলে সতর্ক করেছে। এমনকী রেল স্টেশনে, ট্রেনে মাওবাদীরা হামলা হতে পারে বলেও সতর্কতা জারি করেছে।

এই সতর্কতা পেতেই রাজ্য পুলিশ বুঝতে পারছে জঙ্গলমহল আর হাসছে না। বরং জঙ্গলমহল আবার ভয়ে শিউরে উঠছে। শুধু তাই নয়, এবার মাওবাদীরা হামলা করতে পারে তৃণমূল কংগ্রেসের নেতা, মোবাইল টাওয়ার, পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনীর ডেরাতেও। এমনই সতর্কবার্তা দেওয়া হয়েছে গোয়ান্দা দফতরের পক্ষ থেকে।

পুলিশ সূত্রে খবর, কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা রাজ্য পুলিশের কাছে মাওবাদী হামলা নিয়ে সতর্কবার্তা পাঠিয়েছে। তখনই সতর্ক করা হয়েছে রেল পুলিশ এবং জেলা পুলিশকে। এই সতর্কবার্তায় বলা হয়েছে মাওবাদীরা ঝাড়গ্রাম–গিধনি, খড়্গপুর–আদ্রা, পুরুলিয়া–বিরামডি, পুরুলিয়া–মুড়ি, ঝালদা–বোকারো, সিউড়ি–অণ্ডাল রেল রুটে হামলা করতে পারে।

একুশের নির্বাচনের পর জেলায় কয়েকবার মাওবাদী পোস্টার পড়তে দেখা গিয়েছিল। তার পর এই সতর্কবার্তা আসায় নজরদারি চালাতে নির্দেশ দেওয়া হয়েছে। মাওবাদী কার্যকলাপ নিয়ে খোঁজ নিতে বলা হয়েছে পুলিশবাহিনীকে। রেললাইন এবং সংলগ্ন এলাকায় দিন–রাত নজরদারি চালাতে বলা হয়েছে। তবে এমন সতর্কবার্তা পাঠানো হয়েছে বিহার এবং ঝাড়খণ্ডেও।

বাংলার মুখ খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের শনিবার কেমন কাটবে? জানুন রাশিফল ‘২০১৮-তে DA-কে আইনি স্বীকৃতি, তবে এত পরে মামলা কেন? পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের’ সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল শনিতে সতর্কতা জারি ১৭ জেলায়, ভারী বৃষ্টি ৩টিতে, কবে থেকে বৃষ্টি কমবে কোথায়? ১৪ ঘণ্টা ব্যাহত হবে HDFC-র পরিষেবা! কখন UPI, ATM, FASTag-সহ কী কী বন্ধ থাকবে? স্ত্রী, মেয়েকে নিয়ে অনন্ত-রাধিকার বিয়েতে হাজির মাহি! সকলকে ছবি তুলতে দিতে হবে তো! গৌরীকে টেনে পোজ দেওয়ালেন SRK বোন অর্পিতাকে নিয়ে ভাইজান সলমনও হাজির অনন্ত-রাধিকার রাজকীয় বিয়েতে! রীতি মেনে বিয়ের আগে অনন্তের মাথায় পাগড়ি বাঁধল আম্বানি পরিবার

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.