বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মাওবাদী হামলার আশঙ্কায় তটস্থ প্রশাসন, সতর্কবার্তা জারি করল গোয়েন্দা দফতর
মাওবাদী হামলা হতে পারে (প্রতীকী ছবি)

মাওবাদী হামলার আশঙ্কায় তটস্থ প্রশাসন, সতর্কবার্তা জারি করল গোয়েন্দা দফতর

  • এমনকী রেল স্টেশনে, ট্রেনে মাওবাদীরা হামলা হতে পারে বলেও সতর্কতা জারি করেছে।

আর একদিন পর দেশের সাধারণতন্ত্র দিবস। তবে তার প্রাক্কালে রাজ্যে দেখা দিল মাওবাদী আতঙ্ক। যদিও বেশ কয়েক বছর ধরে তৃণমূল কংগ্রেস সরকার দাবি করে এসেছে, এই রাজ্যে মাওবাদী সমস্যা নেই। এখন জঙ্গলমহল হাসছে। এই পরিস্থিতিতে গোয়েন্দা দফতর (‌আইবি)‌ রাজ্য পুলিশকে মাওবাদী হামলা হতে পারে বলে সতর্ক করেছে। এমনকী রেল স্টেশনে, ট্রেনে মাওবাদীরা হামলা হতে পারে বলেও সতর্কতা জারি করেছে।

এই সতর্কতা পেতেই রাজ্য পুলিশ বুঝতে পারছে জঙ্গলমহল আর হাসছে না। বরং জঙ্গলমহল আবার ভয়ে শিউরে উঠছে। শুধু তাই নয়, এবার মাওবাদীরা হামলা করতে পারে তৃণমূল কংগ্রেসের নেতা, মোবাইল টাওয়ার, পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনীর ডেরাতেও। এমনই সতর্কবার্তা দেওয়া হয়েছে গোয়ান্দা দফতরের পক্ষ থেকে।

পুলিশ সূত্রে খবর, কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা রাজ্য পুলিশের কাছে মাওবাদী হামলা নিয়ে সতর্কবার্তা পাঠিয়েছে। তখনই সতর্ক করা হয়েছে রেল পুলিশ এবং জেলা পুলিশকে। এই সতর্কবার্তায় বলা হয়েছে মাওবাদীরা ঝাড়গ্রাম–গিধনি, খড়্গপুর–আদ্রা, পুরুলিয়া–বিরামডি, পুরুলিয়া–মুড়ি, ঝালদা–বোকারো, সিউড়ি–অণ্ডাল রেল রুটে হামলা করতে পারে।

একুশের নির্বাচনের পর জেলায় কয়েকবার মাওবাদী পোস্টার পড়তে দেখা গিয়েছিল। তার পর এই সতর্কবার্তা আসায় নজরদারি চালাতে নির্দেশ দেওয়া হয়েছে। মাওবাদী কার্যকলাপ নিয়ে খোঁজ নিতে বলা হয়েছে পুলিশবাহিনীকে। রেললাইন এবং সংলগ্ন এলাকায় দিন–রাত নজরদারি চালাতে বলা হয়েছে। তবে এমন সতর্কবার্তা পাঠানো হয়েছে বিহার এবং ঝাড়খণ্ডেও।

বন্ধ করুন