বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বগটুইয়ের নিরাপত্তা নিজেই খতিয়ে দেখলেন ডিজি, তাঁর উপস্থিতিতে বসল সিসিটিভি
পশ্চিমবঙ্গ পুলিশের ডিজি মনোজ মালব্য 

বগটুইয়ের নিরাপত্তা নিজেই খতিয়ে দেখলেন ডিজি, তাঁর উপস্থিতিতে বসল সিসিটিভি

  • মনোজ মালব্যের সঙ্গে ছিলেন জেলার পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠী। পুলিশ সুপারকে সঙ্গে নিয়ে ডিজি পূর্ব এবং পশ্চিম পাড়ার ঘটনাস্থলগুলি খতিয়ে দেখেন।

বগটুই গ্রামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘুরে আসার পরেই আরও তৎপর হয়েছে পুলিশ। জোরদার করা হয়েছে এলাকার নিরাপত্তা। রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য নিজেই সমস্ত এলাকা ঘুরে দেখার পাশাপাশি নিরাপত্তার বিষয়টিও খতিয়ে দেখেন। একইসঙ্গে জেলা পুলিশকেও তিনি কড়া নির্দেশ দিয়েছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিহতদের পরিবারের সঙ্গে দেখা করার পরেই সেখানে পৌঁছান রাজ্য পুলিশের ডিজি। তাঁর উপস্থিতিতে বিভিন্ন জায়গায় বসানো হয় সিসিটিভি।

জেলা পুলিশ সূত্রের খবর, মনোজ মালব্যের সঙ্গে ছিলেন জেলার পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠী। পুলিশ সুপারকে সঙ্গে নিয়ে ডিজি পূর্ব এবং পশ্চিম পাড়ার ঘটনাস্থলগুলি খতিয়ে দেখেন। সূত্রের খবর, গোটা এলাকায় ৩১ টিরও বেশি সিসিটিভি বসানো হয়েছে। এর পাশাপাশি এলাকার নিরাপত্তা জোরদার করার জন্য ৫৪ জন পুলিশ কর্মী মোতায়েন করা হয়েছে গ্রামের বিভিন্ন প্রান্তে। দু'দফায় দিন ও রাতে এই পুলিশকর্মীর এলাকায় পাহারা দিচ্ছেন। ডেপুটি পুলিশ সুপার পদমর্যাদার একজন আধিকারিক রয়েছেন তাদের নেতৃত্বে।

উল্লেখ্য, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার পাশাপাশি পরিবারের একজনকে চাকরি দেওয়ার আশ্বাস দিয়েছেন। তাঁর নির্দেশের পরেই পুলিশ গতকাল গ্রেফতার করেছে তৃণমূলের ব্লক সভাপতি আনোয়ার হোসেনকে। অন্যদিকে, বীরভূমের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল দাবি করেছিলেন যে টিভি ফেটে মৃত্যু হয়েছে বগটুইয়ের আটজনের। কিন্তু, ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে জানা গিয়েছে আগুনে পোড়ানোর আগে নিহতদের বেধড়ক মারধর করা হয়েছিল। এই ঘটনার পরেই রাজ্যজুড়ে বেআইনি অস্ত্র উদ্ধারের জন্য অভিযান চালানোর নির্দেশ দেয় নবান্ন।

বন্ধ করুন