বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > TMC নেতাদের সম্পত্তি বাঁচাতে গ্রেফতারির হুমকি দিয়ে গেছেন DG, দাবি গ্রামবাসীদের

TMC নেতাদের সম্পত্তি বাঁচাতে গ্রেফতারির হুমকি দিয়ে গেছেন DG, দাবি গ্রামবাসীদের

সন্দেশখালির বেড়মজুর গ্রামে স্থানীয়দের সঙ্গে কথা বলছেন রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমার। 

গ্রামবাসীদের প্রশ্ন, এত অভিযোগের পর কোথায় শেখ শাহজাহান? তাঁকে গ্রেফতার না করে কোন মুখে গ্রামবাসীদের আইনের পাঠ পড়াতে এসেছেন রাজ্য পুলিশের ডিজি সহ অন্য পুলিশ আধিকারিকরা?

পিনাকী ভট্টাচার্য

ক্ষোভের আগুনে জ্বলছে সন্দেশখালি। দেড় মাস ধরে মূল অভিযুক্ত শেখ শাহজাহানকে ধরতে পারছে না পুলিশ। তারই মধ্যে নতুন করে সন্দেশখালির গ্রামে গ্রামে তৃণমূল নেতাদের বিরুদ্ধে জেগে উঠেছে দ্রোহ। প্রতিবাদী গ্রামবাসীদের দমাতে এবার হুমকি দেওয়ার শুরু করল পুলিশ। প্রতিবাদের সময় কোনও ভাঙচুর, মারধর বা অগ্নি সংযোগ হলে প্রতিবাদীদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করা হবে বলে হুঁশিয়ারি দিলেন রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমার। প্রশ্ন উঠছে, দিনের পর দিন যখন সন্দেশখালি নির্যাতিতারা বিচার চাইতে থানায় গেলে শাহজাহান – শিবুর বাড়ির দরজা দেখাতেন পুলিশ আধিকারিকরা তখন কি ‘আইন সবার জন্য এক’ ছিল না?

আরও পড়ুন: সন্দেশখালির শাহজাহানের বিরুদ্ধে নয়া মামলা, কলকাতার আশেপাশে ৬ জায়গায় হানা ইডির

শুক্রবার সকালে তৃণমূলি গুন্ডা শেখ শাহজাহান ঘনিষ্ঠ তৈয়ব খানের ভেড়ির আলাঘর জ্বালিয়ে দেন বেড়মজুর ২ গ্রাম পঞ্চায়েতের কয়েকজন বাসিন্দা। এর পর গ্রামে গিয়ে রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমারকে এক গ্রামবাসীকে ধমকাতে দেখা যায়। তিনি বলেন, এখানে আমরা আইনের শাসন প্রতিষ্ঠা করতে এসেছি। কোনও অভিযোগ থাকলে পুলিশকে জানান। কিন্তু ভাঙচুর করলে এখনই তুলে নিয়ে যাব।

এর পর বেড়মজুর গ্রামের বাসিন্দারা ৫ জন নিরপরাধ গ্রামবাসীকে পুলিশ গ্রেফতার করে নিয়ে গিয়েছে বলে অভিযোগ করেন। এমনকী তাদের মধ্যে এক জন উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী রয়েছে বলেও দাবি গ্রামবাসীদের। এমনকী গ্রামের এক মহিলাকে প্রায় পিষে দিয়ে পুলিশের গাড়ি থানার দিকে ছোটে বলে অভিযোগ।

গ্রামবাসীদের প্রশ্ন, এত অভিযোগের পর কোথায় শেখ শাহজাহান? তাঁকে গ্রেফতার না করে কোন মুখে গ্রামবাসীদের আইনের পাঠ পড়াতে এসেছেন রাজ্য পুলিশের ডিজি সহ অন্য পুলিশ আধিকারিকরা? আলঘর একটি অস্থায়ী কাঠামো। সেই আলাঘর জ্বালানোর অভিযোগ করে গ্রামবাসীদের তুলে নিয়ে যাচ্ছে পুলিশ। আর ধর্ষণ, মানুষকে মারধর, বাড়ি - জমি দখলের অভিযোগ রয়েছে যে তৃণমূল নেতাদের বিরুদ্ধে, তাদের মাত্র ২ জনকেই গ্রেফতার করে থেমে গিয়েছে তারা। গণধর্ষণের অভিযোগ থাকলেও শিবু আর উত্তম বাদে বাকি অভিযুক্তদের গায়ে এখনো হাত পর্যন্ত দেয়নি পুলিশ। গ্রামবাসীদের দাবি, তৃণমূল নেতাদের অবৈধ উপায়ে করা সম্পত্তি রক্ষায় মরিয়া হয়ে গ্রামবাসীদের হুমকি দিচ্ছেন স্বয়ং রাজ্য পুলিশের ডিজি।

আরও পড়ুন: সন্দেশখালির শাহজাহানের বিরুদ্ধে নয়া মামলা, কলকাতার আশেপাশে ৬ জায়গায় হানা ইডির

ওদিকে শুক্রবার গোটা বেড়মজুর ১ ও ২ নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকায় ১৪৪ ধারা জারির পর সন্ধ্যায় সেখানে সিসিটিভি ক্যামেরা লাগানো শুরু করেছে পুলিশ। গ্রামবাসীদের আশঙ্কা, পুলিশ অভিযুক্তদের গ্রেফতার না করলেও স্থানীয়রা যাতে প্রতিবাদ করতে না পারেন সেজন্যই এই ব্যবস্থা।

 

বাংলার মুখ খবর

Latest News

লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা কোনও তল্লাশি-অভিযান হয়নি, কপ্টারকাণ্ডে অভিষেকের দাবি উড়িয়ে দিলেন আইটি আধিকারিক ‘আমাকে কম দেখা গেলেও নিখোঁজ ছিলাম না’ ভোটের আগে সাফাই দেবের আবারও দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ের ঠিকানা বদল, একে অপরকে কটাক্ষ BJP-তৃণমূলের অসমে বিহু উদযাপন, দেখুন উৎসবমুখর রাজ্যের খণ্ডচিত্র পাকিস্তানে ভেঙে ফেলা হল ঐতিহাসিক হিন্দু মন্দির, তৈরি হচ্ছে বাণিজ্যিক কমপ্লেক্স লোকসভার আগে গোষ্ঠীকোন্দল মেটাতে মঞ্চেই দুই নেতার হাত মিলিয়ে দিলেন শতাব্দী দাদাগিরিতে জীবনের পাঠ পড়ালেন সৌরভ, সুদীপ্তাকে কেন বললেন, ‘রাস্তায় নেমে হাত…’ ২ লাখে কিডনি বিক্রি! বেআইনি অঙ্গ প্রতিস্থাপন চক্রে জড়িত থাকায় ধৃত ৫ বাংলাদেশি কথা অমান্য করে জামাইবাবুর সঙ্গে মেলায় তরুণী, ভিডিয়ো কলে আত্মহত্য়া প্রেমিকের

Latest IPL News

জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইয়ে ঝাল খাবার খেয়ে একেবারে নাজেহাল স্টিভ স্মিথ-ভিডিয়ো ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.