বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মুম্বই ATS-এর অভিযানে ডায়মন্ড হারবার থেকে গ্রেফতার ২ আল কায়দা জঙ্গি
প্রতিকি ছবি

মুম্বই ATS-এর অভিযানে ডায়মন্ড হারবার থেকে গ্রেফতার ২ আল কায়দা জঙ্গি

  • ডায়মন্ড হারবার জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে, প্রত্যন্ত একটি গ্রামে থাকত এই ২ জঙ্গি। নানা রকম দেশবিরোধী কাজের সঙ্গে যুক্ত ছিল তারা। তবে তাদের কাছ থেকে কী কী পাওয়া গিয়েছে তার তালিকা মেলেনি।

রাজ্যে ফের ধরা পড়ল আল কায়দা জঙ্গি। শনিবার ডায়মন্ড হারবার থেকে ২ জঙ্গিকে গ্রেফতার করে মুম্বই পুলিশের ATS. ধৃত সমীর হোসেন, সাদ্দাম হোসেন দীর্ঘদিন ধরে জঙ্গি কার্যকলাপে যুক্ত বলে জানা গিয়েছে। ধৃতদের মুম্বই নিয়ে যাওয়ার প্রক্রিয়া চালাচ্ছেন আধিকারিকরা।

ডায়মন্ড হারবার জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে, প্রত্যন্ত একটি গ্রামে থাকত এই ২ জঙ্গি। নানা রকম দেশবিরোধী কাজের সঙ্গে যুক্ত ছিল তারা। তবে তাদের কাছ থেকে কী কী পাওয়া গিয়েছে তার তালিকা মেলেনি। অনলাইনে দেশের বিভিন্ন প্রান্তে এই ২ জঙ্গি ইসলামি চরমপন্থী মতাদর্শ ছড়িয়ে দেওয়ার চেষ্টা করছিল বলে জানা গিয়েছে।

অর্জুনের MP তহবিলের টাকায় জগদ্দলে কোনও কাজ হবে না, পঞ্চায়েত প্রধানকে হুমকি MLA-র

এর আগে গত মাসে উত্তর ২৪ পরগনার খড়িবাড়ি থেকে গ্রেফতার হয়েছিল ২ আল কায়দা জঙ্গি। তাদের একজনের বাড়ি আরামবাগে। অন্য জনের দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরে। একটি মাদ্রাসা থেকে গ্রেফতার করা হয় তাদের। ধৃতরা তরুণ তরুণীদের জলসার নামে আমন্ত্রণ করে মগজধোলাই করত বলে অভিযোগ। রাজ্যের বিভিন্ন জায়গায় এভাবেই জঙ্গিবাদের আদর্শ ছড়িয়ে বেড়াত তারা। বারবার রাজ্যে জঙ্গি গ্রেফতারে নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে। কারাই বা এদের মদত দিচ্ছে প্রশ্ন উঠছে তা নিয়েও।

 

বন্ধ করুন