বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পেট্রোলে মেশানো হয়েছে কেরোসিন, অভিযোগ ডায়মন্ড হারবারে
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

পেট্রোলে মেশানো হয়েছে কেরোসিন, অভিযোগ ডায়মন্ড হারবারে

  • খবর পেয়ে সেখানে পৌঁছয় পুলিশ। পেট্রোলের নমুনা সংগ্রহ করেন তারা। এর পর তা নিয়ে যান থানায়। পুলিশের তরফে জানানো হয়েছে, এরকম অভিযোগ মাঝেমাঝেই ওঠে। তাই তেলের নমুনা পরীক্ষা করে দেখা হবে।

পেট্রোলে ভেজাল মেশানোর অভিযোগে উত্তেজনা ছাড়াল ডায়মন্ড হারবারে। অভিযোগ, শহরের অন্যতম বড় পেট্রোল পাম্পে পেট্রোলের সঙ্গে মেশানো হচ্ছে কেরোসিন। মঙ্গলবার এই অভিযোগে সরব হন বেশ কয়েকজন মোটরসাইকেল আরোহী। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়দের অভিযোগ, শহরের অন্যতম ওই গুরুত্বপূর্ণ পেট্রোল পাম্পে পেট্রোলের সঙ্গে কেরোসিন মেশানো হচ্ছে। তেল থেকে বেরোচ্ছে কেরোসিনের গন্ধ। এই অভিযোগে বাইক আরোহীরা সেখানে বিক্ষোভ দেখাতে থাকেন। যদিও অভিযোগ অস্বীকার করেছে পেট্রোল পাম্প কর্তৃপক্ষ।

খবর পেয়ে সেখানে পৌঁছয় পুলিশ। পেট্রোলের নমুনা সংগ্রহ করেন তারা। এর পর তা নিয়ে যান থানায়। পুলিশের তরফে জানানো হয়েছে, এরকম অভিযোগ মাঝেমাঝেই ওঠে। তাই তেলের নমুনা পরীক্ষা করে দেখা হবে।

বিশেষজ্ঞরা যদিও বলছেন, তেলে ভেজাল মেশানো এখন প্রায় অসম্ভব কাজ। কারণ, পেট্রোল পাম্পে তেল মজুত রাখার প্রতিটি ট্যাঙ্কে লাগানো থাকে সেন্সর। তা দিয়ে তেলের ঘনত্ব মাপা হয়। সেই তথ্য সরাসরি পৌঁছে যায় তেল বণ্টনকারী সংস্থার কাছেও। ফলে তেলে ভেজাল দিলে সঙ্গে সঙ্গে জেনে যাবে সংশ্লিষ্ট তেল সংস্থা। এমনকী সেই তথ্য দেখা যায় পেট্রোল পাম্পে তেল বিতরণ করার যন্ত্রেও।

 

বন্ধ করুন