বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Diamond Harbour: পরীক্ষায় ফেল করায় স্কুল শিক্ষককে মারধর করল ছাত্র, চাঞ্চল্য ডায়মন্ড হারবারে

Diamond Harbour: পরীক্ষায় ফেল করায় স্কুল শিক্ষককে মারধর করল ছাত্র, চাঞ্চল্য ডায়মন্ড হারবারে

অভিযুক্ত ছাত্রকে নিয়ে যাচ্ছে পুলিশ।

জানা গিয়েছে, ওই ছাত্র বার্ষিক পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় আরও বেশ কয়েকজন যুবককে সঙ্গে নিয়ে স্কুলের গেটের বাইরে অপেক্ষা করছিল। তারপর ইংরেজি শিক্ষক গেটের বাইরে বেরোতেই তাঁকে ধরে তারা বেধড়ক মারধর করে বলে অভিযোগ। 

বার্ষিক পরীক্ষায় কৃতকার্য হতে পারেনি ছাত্র। সেই ক্ষোভে স্কুলের ইংরেজি শিক্ষককে বেধড়ক মারধরের অভিযোগ উঠল একাদশ শ্রেণির ছাত্রের বিরুদ্ধে। ঘটনাটি দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবার হাইস্কুলের। ইতিমধ্যেই অভিযুক্ত এক ছাত্রকে আটক করেছে পুলিশ। ওই ছাত্রের নাম ইজাজ মোল্লা।

জানা গিয়েছে, ওই ছাত্র বার্ষিক পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় আরও বেশ কয়েকজন যুবককে সঙ্গে নিয়ে স্কুলের গেটের বাইরে অপেক্ষা করছিল। তারপর ইংরেজি শিক্ষক গেটের বাইরে বেরোতেই তাঁকে ধরে তারা বেধড়ক মারধর করে বলে অভিযোগ। পরে স্থানীয় বাসিন্দারা ছুটে এসে ওই ছাত্রকে ধরে ফেলে। তবে অন্যান্য যুবকরা সেখান থেকে পালাতে সক্ষম হয়। এরপর স্থানীয়রা ওই ছাত্রকে পুলিশের হাতে তুলে দেয়। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। 

এ বিষয়ে স্থানীয় কাউন্সিলর অমিত সাহা বলেন, ‘বার্ষিক পরীক্ষায় পাশ করতে পারেনি বলে ওই ছাত্র তার কয়েকজন বন্ধুকে নিয়ে এসে স্কুলের ইংরেজি বিভাগের শিক্ষক পুলক বাবুকে মারধর করে করছিল। তখন স্থানীয়রা তাকে ধরে ফেলে। ওই ছাত্রকে আমরা পুলিশের হাতে তুলে দিয়েছি। আইন অনুযায়ী পুলিশ ব্যবস্থা নেবে।’ এই ঘটনায় নিন্দায় সরব হয়েছেন স্থানীয়রা।

যদিও শিক্ষকদের ওপর ছাত্রদের চড়াও হওয়ার ঘটনা এই প্রথম নয়। এর আগেও একাধিক ঘটনায় শিক্ষকদের মারধর করার অভিযোগ উঠেছে ছাত্রদের বিরুদ্ধে। অন্যদিকে, মুর্শিদাবাদের হরিহর পাড়ার একটি স্কুলে প্রধান শিক্ষককে মারধরের অভিযোগ উঠেছে অভিভাবকদের বিরুদ্ধে। মহিলাদের হোস্টেলে ছেলেদের উঁকি মারা নিয়ে একটি বিষয়কে কেন্দ্র করে বেজায় ক্ষুব্ধ ওঠেন অভিভাবকরা। এরপরই তারা প্রধান শিক্ষকের উপর চড়াও হয়। তাদের অভিযোগ প্রধান শিক্ষক ছাত্রদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নিতে পারেননি। ঘটনায় অন্যান্য শিক্ষকরা প্রধান শিক্ষককে অভিভাবকদের হাত থেকে রক্ষা করেন।

বন্ধ করুন