বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আফগানিস্তান থেকে ভারতীয়দের ফেরাল কেন্দ্র, মোদীকে প্রশংসা করে চিঠি দিব্যেন্দুর
তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারী। ফাইল ছবি

আফগানিস্তান থেকে ভারতীয়দের ফেরাল কেন্দ্র, মোদীকে প্রশংসা করে চিঠি দিব্যেন্দুর

  • তাহলে কী শুভেন্দু অধিকারী, সৌমেন্দু অধিকারীর মতো আধিকারী পরিবারের আরও দুই সদস্য শিশির অধিকারী ও দিব্যেন্দু অধিকারীও বিজেপির পথে পা বাড়াবেন।

আফগানিস্তান থেকে প্রবাসী ভারতীয়দের ফেরানো নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভূমিকাকে স্বাগত জানিয়ে চিঠি লিখলেন তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকারী। দিব্যেন্দু অধিকারী শুভেন্দু অধিকারীর ভাই। খাতায় কলমে তৃণমূল সাংসদ হলেও তৃণমূলের থেকে তাঁর দুরত্ব এখন অনেকটাই বেশি। এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রীকে প্রশংসা করে চিঠি লেখা অত্যন্ত তাৎপর্যপূর্ণ ঘটনা বলে মনে করা হচ্ছে।

চিঠিতে তৃণমূলের সাংসদ লিখেছেন, ‘‌মাননীয় প্রধানমন্ত্রী মহাশয়, আবারও আপনি আমার গর্বের কারণ হলেন। আফগানিস্তানে প্রবাসী ভারতীয়দের দেশে ফেরাতে আপনার নেতৃত্বাধীন পররাষ্ট্রমন্ত্রক যে বিচক্ষনতা ও দূরদর্শিতার পরিচয় দিয়েছে, তা অনস্বীকার্য। আফগান শিখ হোন বা হিন্দু সম্প্রদায়েরই হোন না কেন, ভারতীয়দের সুরক্ষায় যে সাহসী পদক্ষেপ করেছেন, তা আমাদের পাথেয়। এমনকি আফগানবাসীদের ভারতে থাকার জন্য যে ফাস্ট ট্র‌্যাক ভিসার নির্দেশ দিয়েছেন, তাতে আমি আপ্লুত। লোকসভার সাংসদ হিসাবে আমি বিশ্বাস করি, ভারতীয়দের উন্নতি ও সুরক্ষায় আপনি বরাবরের মতো সদর্থক পদক্ষেপ করবেন যা যুগের পর যুগ আদর্শ হয়ে থাকবে।’‌

এই চিঠির পরই রাজনৈতিক মহলে জোর জল্পনা শুরু হয়েছে, তাহলে কী শুভেন্দু অধিকারী, সৌমেন্দু অধিকারীর মতো আধিকারী পরিবারের আরও দুই সদস্য শিশির অধিকারী ও দিব্যেন্দু অধিকারীও বিজেপির পথে পা বাড়াবেন। শিশির অধিকারী তাঁর অবস্থান জানাতে লোকসভার স্পিকারের কাছে এক মাস সময় চেয়েছেন। কিন্তু দিব্যেন্দু অধিকারী জানিয়েছিলেন, তিনি এখনও তৃণমূলেই আছেন। তবে এদিনের প্রধানমন্ত্রীর প্রশংসা করে লেখা এই চিঠি অন্য কিছুরই বার্তা বহন করছে বলে ওয়াকিবহাল মহলের মত।

 

বন্ধ করুন