বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Dooars: ডুয়ার্সের চা–বাগানে মিলল ক্ষতবিক্ষত চিতাবাঘ, পাশেই পড়েছিল মৃত ছাগল
ডুয়ার্সের মরাঘাট এলাকার চা–বাগান থেকে চিতাবাঘের দেহ উদ্ধার হয়েছে।

Dooars: ডুয়ার্সের চা–বাগানে মিলল ক্ষতবিক্ষত চিতাবাঘ, পাশেই পড়েছিল মৃত ছাগল

  • সম্প্রতি ডুয়ার্সে কয়েকটি চিতাবাঘের দেহ উদ্ধার হয়েছে। এপ্রিল মাসেও ডুয়ার্সের রাস্তায় একটি চিতাবাঘের দেহ পড়ে থাকতে দেখেন চা–বাগানের শ্রমিকরা। বারবার কেন এমন ঘটছে?‌ তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এবার আবার চা–বাগানে মিলল মৃত চিতাবাঘ। বিষয়টি নিয়ে তদন্ত শুরু করছে বন দফতর।

আবার চিতাবাঘের দেহ উদ্ধার হল। ডুয়ার্সের মরাঘাট এলাকার চা–বাগান থেকে চিতাবাঘের দেহ উদ্ধার হয়েছে। চিতাবাঘের পাশ থেকে মিলেছে মৃত ছাগল। এই দুটি প্রাণী শিকারির কবলে পড়েছিল কিনা তা এখনও জানা যায়নি। তবে দেহ দুটি উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে পুলিশ। এই ঘটনাকে কেন্দ্র করে শোরগোল পড়ে গিয়েছে এলাকায়।

ঠিক কী ঘটেছে ডুয়ার্সে?‌ স্থানীয় সূত্রে খবর, শুক্রবার সকালে ডুয়ার্সের মরাঘাট এলাকার চা–বাগানে কাজে যাচ্ছিলেন বাগানের শ্রমিকরা। কাজ করার সময় শ্রমিকরা দেখতে পান একটি চিতাবাঘ শুয়ে রয়েছে। প্রথমে তাঁরা চিতাবাঘটি ঘুমোচ্ছে ভেবে প্রবল ভয় পেয়ে যান। তারপর একটু কাজে এগোতেই নজরে আসে চিতাবাঘটির গায়ে একাধিক ক্ষতচিহ্ন। আর মৃত অবস্থায় পড়ে রয়েছে পাশে একটি ছাগল।

তারপর ঠিক কী ঘটল?‌ চা–শ্রমিকরা বুঝতে পেরে তৎক্ষনাৎ খবর দেন বিন্নাগুড়ি বন্যপ্রাণী স্কোয়াডে। তখন বনদফতরের কর্মীরা গিয়ে চিতাবাঘ এবং ছাগলের দেহ দুটি উদ্ধার করে। কীভাবে মৃত্যু হয়েছে?‌ তা এখনও পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি। প্রাথমিকভাবে বন দফতর মনে করছে, দুটি চিতাবাঘের মধ্যে ছাগলকে নিয়ে লড়াই চলছিল। তার জেরেই মৃত্যু হয়েছে একটি চিতাবাঘের।

উল্লেখ্য, সম্প্রতি ডুয়ার্সে কয়েকটি চিতাবাঘের দেহ উদ্ধার হয়েছে। এপ্রিল মাসেও ডুয়ার্সের রাস্তায় একটি চিতাবাঘের দেহ পড়ে থাকতে দেখেন চা–বাগানের শ্রমিকরা। বারবার কেন এমন ঘটছে?‌ তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এবার আবার চা–বাগানে মিলল মৃত চিতাবাঘ। বিষয়টি নিয়ে তদন্ত শুরু করছে বন দফতর।

বন্ধ করুন