বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Digha: মমতার উদ্বোধনের কিছুদিনের মধ্যেই বন্ধ হয়ে গেল ১৭০ কোটির মেরিন ড্রাইভ

Digha: মমতার উদ্বোধনের কিছুদিনের মধ্যেই বন্ধ হয়ে গেল ১৭০ কোটির মেরিন ড্রাইভ

সম্প্রতি মেরিন ড্রাইভের উদ্বোধন করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছবি: টুইটার (Twitter)

প্রশাসন সূত্রে খবর,তাজপুর থেকে শঙ্করপুর পর্যন্ত মেরিন ড্রাইভের রাস্তা আপাতত বন্ধ করে দেওয়া হয়েছে। দুপাশে বোর্ডও টাঙিয়ে দেওয়া হয়েছে। মেরামতি না হওয়া পর্যন্ত এই রাস্তা বন্ধ থাকবে। এখানেই প্রশ্ন উঠছে পরিস্থিতি যখন এতটাই বেগতিক তখন কেন তড়িঘড়ি এই মেরিন ড্রাইভের উদ্বোধন করা হল?

দিঘা, তাজপুর,শঙ্করপুর ও মন্দারমণি। এই চার পর্যটনকেন্দ্রকে কার্যত জুড়ে দিয়েছিল মেরিন ড্রাইভ। পুজোর ঠিক আগে গত ১৪সেপ্টেম্বর সেই মেরিন ড্রাইভের উদ্বোধন করেছিলেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নতুন আশায় বুক বেঁধেছিলেন পর্যটকরা। কিন্তু বাস্তবে সেই মেরিন ড্রাইভে গাড়ি চালাতে গিয়ে কার্যত মুখ থুবড়ে পড়ল পর্যটকদের স্বপ্ন। মুখ থুবড়ে পড়ল পর্যটকবোঝাই একের পর এক গাড়ি। 

পর্যটকদের দাবি প্রায় ২৭ কিমি রাস্তা মোটামুটি মসৃন। কিন্তু শঙ্করপুরের কাছে এসে শুরু হচ্ছে ভয়াবহ পরিস্থিতি। ১৭০ কোটি টাকা ব্যয়ে নির্মিত রাস্তার এই বেহাল দশা দেখে তিতিবিরক্ত পর্যটকরা। পুজোর সময় বেড়াতে গিয়ে বেকায়দায় পড়লেন অনেকেই। তাঁদের অভিযোগ, প্রশাসনের কারোর দেখা পাওয়া যায়নি। স্থানীয় বাসিন্দারাই গাড়ি তোলার কাজ করেছেন। গোটা রাস্তা জুড়ে বড় বড় গর্ত। কোথাও আবার তিনফুট সমান গর্ত। জল জমে সেই রাস্তার গভীরতা বোঝা যাচ্ছে না।

প্রশাসন সূত্রে খবর,তাজপুর থেকে শঙ্করপুর পর্যন্ত মেরিন ড্রাইভের রাস্তা আপাতত বন্ধ করে দেওয়া হয়েছে। দুপাশে বোর্ডও টাঙিয়ে দেওয়া হয়েছে। মেরামতি না হওয়া পর্যন্ত এই রাস্তা বন্ধ থাকবে। এখানেই প্রশ্ন উঠছে পরিস্থিতি যখন এতটাই বেগতিক তখন কেন তড়িঘড়ি এই মেরিন ড্রাইভের উদ্বোধন করা হল? কেন এভাবে এত পর্যটককে বিপদের মধ্যে ফেলা হল ?

স্থানীয় সূত্রে খবর ৩৩ কিমি দীর্ঘ এই মেরিন ড্রাইভ। সমুদ্রের ধার বরাবর রাস্তা। কিন্তু গত কয়েকমাস ধরে নিয়মিত জলোচ্ছাসের জেরে রাস্তা মেরামতির কাজ পুরোপুরি করা যায়নি। এর জেরেই সমস্যা তৈরি হয়েছে। শীতের সময় জোয়ারের তীব্রতা কমতে পারে। তারপর ওখানে রাস্তা নির্মাণের কাজ করা হবে। ততদিন ওই রাস্তা দিয়ে স্থানীয় ও পর্যটকদের যাতায়াত বন্ধ থাকবে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

আধার কার্ড বাতিল? সমস্যা জানাতে হোয়াটসঅ্যাপ নম্বর দিল নবান্ন 'জামাল কুদু' এবার 'জামাই বাবু'!বিয়ের মরশুমে হাজির 'আব্রার এন্ট্রি'র নতুন ভার্সন শীতের বিদায়বেলায় শিলাবৃষ্টি বাংলার কিছু এলাকায়! বর্ষণ আর কতদিন? ২৬০০ টাকার বিলে ৮ লক্ষ টাকার বখশিস তারপরেই চাকরি হারালেন মহিলা! সমাজ করতে পারেনি কাবু, চিনে নিন দেশের প্রথম ট্রান্সজেন্ডার IAS অফিসারকে CISCE ISC অঙ্কের প্রশ্নপত্র জটিল আর দীর্ঘ হয়েছে, হতাশ বহু পরীক্ষার্থীর দাবি মদ্যপানের ‘হ্যাংওভার’ নিয়েই ম্যাচ পরিচালনা আম্পায়দের- বিস্ফোরক অভিযোগ মনোজের বিরাট অনুষ্কার ছেলের নামে সন্তানের নাম রাখবেন? আগে জেনে নিন 'অকায়' শব্দের অর্থ ১০৮ পাপড়ি দিয়ে বিশেষ পদ্ম, জগন্নাথ দেবের জন্য ফুলের চাষাবাদ শুরু পুরীতে আমাদের অফিসারের একটাই 'ত্রুটি'…খলিস্তানি ইস্যুতে বিবৃতি প্রকাশ রাজ্য পুলিশের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.