বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Job Scam: নিয়োগ দুর্নীতি রুখতে নয়া উদ্যোগ দিলীপ ঘোষের, ইমেল আইডি প্রকাশ BJP নেতার
বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষ (HT_PRINT)

Job Scam: নিয়োগ দুর্নীতি রুখতে নয়া উদ্যোগ দিলীপ ঘোষের, ইমেল আইডি প্রকাশ BJP নেতার

  • চাকরির ক্ষেত্রে দুর্নীতির পর্দা ফাঁস করতে নয়া উদ্যোগ নিচ্ছেন বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষ। সম্প্রতি, খড়্গপুরের ৩৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অপূর্ব ঘোষের স্ত্রী রিঙ্কু ঘোষ চাকরি খোয়ান আদালতের নির্দেশে। দিলীপের টুইটে সেই রিঙ্কুর উল্লেখও রয়েছে।

বিগত দিনে বাংলায় নিয়োগ দুর্নীতির ঝড় উঠেছে। এসএসসি থেকে শুরু করে বহু ক্ষেত্রেই টাকার বিনিময়ে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। মামলা হয়েছে আদালতে। নির্দেশ দেওয়া হয়েছে সিবিআই তদন্তের। এই পরিস্থিতিতে চাকরি বাতিল হয়েছে বহু প্রার্থীর। খুব সম্ভবত তাঁরা টাকার বিনিময়েই চাকরি পেয়েছিলেন। এই আবহে এবার চাকরি দুর্নীতির পর্দা ফাঁস করতে নয়া উদ্যোগ নিচ্ছেন বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষ।

এক টুইট বার্তায় দিলীপ ঘোষ জানান, কারোর কাছে যদি নিয়োগ দুর্নীতি নিয়ে কোনও খবর বা তথ্য থাকে, তাহলে তাঁকে ইমেল করে সেই বিষয়ে জানাতে পারেন সংশ্লিষ্ট ব্যক্তি। এই মর্মে নিজের ইমেল আইডি প্রকাশ করেছেন দিলীপ ঘোষ। উল্লেখ্য, বিগত দিনে নিয়োগ দুর্নীতি নিয়ে মোট ১০টি মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতার উচ্চ আদালত। এরই মধ্যে অন্যতম হল ২০১৪ সালের টেট দুর্নীতি মামলা। এই মামলায় ২৬৯ জনের চাকরি গিয়েছে আদালতের নির্দেশে। চাকরি হারানো ২৬৯ জনের মধ্যে রয়েছেন খড়্গপুরের ৩৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অপূর্ব ঘোষের স্ত্রী রিঙ্কু ঘোষ। দিলীপের টুইটে সেই রিঙ্কুর উল্লেখও রয়েছে।

টুইট বার্তায় দিলীপ লিখেছেন, ‘টাকার বিনিময়ে চাকরি পেয়ে দিব্যি তা করছেন, এমন তথ্য জানা থাকলে আমাকে জানান। সেই তথ্য জানাতে আমাকে ইমেল পাঠান।’ এই তথ্য নিয়ে কী করতে চলেছেন দিলীপ ঘোষ? সংবাদমাধ্যমকে বিজেপি নেতা এই বিষয়ে বলেন, ‘অভিযোগ খতিয়ে দেখে যদি তা যদি সত্যি প্রমাণিত হয় তাহলে চাকরিপ্রাপকদের বাড়ি ঘেরাও করা হবে। যাঁরা তাঁদের কাছ থেকে চাকরির জন্য টাকা নিয়েছেন, তাঁদেরও ছাড়া হবে না। তাঁদের বাড়ির সামনেও অবস্থান বিক্ষোভ চলবে। দুর্নীতিমুক্ত বাংলা গড়ে তোলা আমাদের লক্ষ্য।’

বন্ধ করুন