বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বিজেপিতে সকলেই সম্মান পান, 'দলবদলু' অনুপমকে খোঁচা দিলীপের
দিলীপ ঘোষ। 
দিলীপ ঘোষ। 

বিজেপিতে সকলেই সম্মান পান, 'দলবদলু' অনুপমকে খোঁচা দিলীপের

অনুপমের এই ধরনের মন্তব্য দলের মধ্যে অসন্তোষকে আরও বাড়িয়ে দিতে পারে, সেটা আশঙ্কা করেই দিলীপের এই পাল্টা প্রতিক্রিয়া বলে ওয়াকিবহাল মহলের মত।

‌সম্প্রতি বিজেপি নেতা অনুপম হাজরার পুরনোদের দলে সম্মান না দেওয়া নিয়ে মন্তব্যে পাল্টা জবাব দিলেন প্রাক্তন বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। তাঁর মতে, নতুন পুরনো বলে কিছু নেই। দলে সম্মান সকলেই পান।

এদিন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি জানান, ‘‌আমরা নতুন পুরনো দেখি না। বিজেপির পতাকা ধরেছে মানেই সে দলের কর্মী। সকলকেই সম্মান দেওয়া হয়েছে। টিকিটও দেওয়া হয়েছে। কেউ না থাকতে পারলে, তার দায় আমাদের নয়। অনুপমের মনে হয়েছে তাই উনি এটা বলেছেন।’‌ দিলীপেরর মন্তব্য থেকেই স্পষ্ট, সম্প্রতি অনুপম দলের শোচনীয় পরাজয় নিয়ে যা বলেছেন, তা অনুপমের ব্যক্তিগত মত। দল তাঁর সঙ্গে একমত নয়।

উল্লেখ্য, সম্প্রতি দলের নীচুতলার কর্মীদের অসন্তোষের মুখে পড়তে হয়েছে দলের বর্তমান রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ও প্রাক্তন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে। কাটোয়ায় দলের অনুষ্ঠানে যখন তাঁরা গিয়েছিলেন, তখন দিলীপকে লক্ষ্য করে 'গো ব্যাক' স্লোগান দেয় বিজেপি কর্মীরাই। এই পরিস্থিতিতে অনুপমের এই ধরনের মন্তব্য দলের মধ্যে অসন্তোষকে আরও বাড়িয়ে দিতে পারে, সেটা আশঙ্কা করেই দিলীপের এই পাল্টা প্রতিক্রিয়া বলে ওয়াকিবহাল মহলের মত।

ঠিক কী বলেছিলেন অনুপম? যিনি খোদ তৃণমূল কংগ্রেস থেকে বিজেপিতে এসেছিলেন। এদিন বোলপুরে গিয়ে অনুপম জানিয়েছিলেন, ‌‘‌তৃণমূল থেকে যে সব নেতানেত্রীরা এসেছিলেন, তাঁদের নিয়ে একটু বেশি মাতামাতি করেছিলাম। নবাগত এই সব মানুষদের নিয়ে এতটাই বেশি মাতামাতি শুরু হয়েছিলেন যে পুরনো কর্মীরা কোণঠাসা হয়ে গিয়েছিলেন। তাঁরা ভাবতে শুরু করেছিলেন, ‌এই দলটা নবাগতদের। এই সব নেতানেত্রীরা বিজেপি জিতে যাবে বলে ভেবেছিলেন। তারপরে যখন বিজেপি জিতল না, তখন তাঁরা আবার ফিরে যাচ্ছেন।’‌

বন্ধ করুন