বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > জঙ্গিপুর - সামসেরগঞ্জকে ‘উপদ্রুত এলাকা’ ঘোষণা করলেন দিলীপ ঘোষ
দিলীপ ঘোষ (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
দিলীপ ঘোষ (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

জঙ্গিপুর - সামসেরগঞ্জকে ‘উপদ্রুত এলাকা’ ঘোষণা করলেন দিলীপ ঘোষ

  • এদিন দিলীপ ঘোষ বলেন, জঙ্গিপুর বা সামসেরগঞ্জ উপদ্রুত এলাকা, বর্ডার এলাকা। প্রচুর অশান্তি হয়। যত অসামাজিক ও দেশবিরোধী কাজকর্ম সেখানেই হয়।

ভোটগ্রহণ চলাকালীনই মুর্শিদাবাদের জঙ্গিপুর ও সামসেরগঞ্জকে ‘উপদ্রুত এলাকা’ ঘোষণা করলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। বৃহস্পতিবার নিজের লোকসভা কেন্দ্র মেদিনীপুরে দাঁড়িয়ে একথা বলেন তিনি। দিলীপবাবুর দাবি, গায়ের জোরে ভোটে জেতার চেষ্টা হচ্ছে সেখানে।

এদিন দিলীপ ঘোষ বলেন, জঙ্গিপুর বা সামসেরগঞ্জ উপদ্রুত এলাকা, বর্ডার এলাকা। প্রচুর অশান্তি হয়। যত অসামাজিক ও দেশবিরোধী কাজকর্ম সেখানেই হয়। ওখানকার অর্থনীতিটাই এপার ওপার করার অর্থনীতি। ওখানে এইসব লোকের সংখ্যাই বেশি। গন্ডগোল সারা বছরই চলে কম বেশি। ভোটেও গায়ের জোরে জেতার চেষ্টা হবে আমরা জানি। সেটাই শুরু হয়েছে। নির্বাচন কমিশন ও সেন্ট্রাল ফোর্স এনেছে। তাদের দেখা উচিত যেন সাধারণ মানুষ ভোট দিতে পারেন’।

প্রার্থীর মৃত্যুতে জঙ্গিপুর ও সামসেরগঞ্জে বিধানসভা নির্বাচন স্থগিত হয়ে গিয়েছিল। সেই ২টি আসনে বৃহস্পতিবার ভোটগ্রহণ চলছে। তবে মুসলিম অধ্যুষিত মুর্শিদাবাদ জেলায় বিজেপির তেমন সম্ভাবনা দেখছেন না কেউ।

বলে রাখি, কোনও জায়গাকে উপদ্রুত এলাকা ঘোষণার জন্য দেশে নির্দিষ্ট আইন রয়েছে। সেই আইনে উপদ্রুত এলাকা ঘোষণার পর সেনাবাহিনীর হাতে বিশেষ কিছু অধিকার থাকে। সেই আইন অনুসারে পশ্চিমবঙ্গের কোনও এলাকা এখন উপদ্রুত নয়। 

 

বন্ধ করুন