বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > যোগ্য লোক ওদের সঙ্গে কাজ করতে পারবে না, AG-র পদত্যাগ নিয়ে সরব হলেন দিলীপ ঘোষ
ফাইল ছবি
ফাইল ছবি

যোগ্য লোক ওদের সঙ্গে কাজ করতে পারবে না, AG-র পদত্যাগ নিয়ে সরব হলেন দিলীপ ঘোষ

  • দিলীপ ঘোষের অভিযোগ, ‘বিচারব্যবস্থাকে প্রভাবিত করা হয়েছে। বিচারের সঙ্গে যুক্ত যারা তাদেরও প্রভাবিত করা হয়েছে। এটা মোটেও বিচারব্যবস্থার পক্ষে ভাল নয়।

রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্তের পদত্যাগ নিয়ে মুখ খুললেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। মঙ্গলবার সন্ধ্যায় নিজের সংসদীয় কেন্দ্র মেদিনীপুরে এক সাংবাদিক বৈঠকে এই ইস্যুতে রাজ্য সরকারের সমালোচনায় সরব হলেন তিনি। বললেন, ‘তৃণমূল বিচারব্যবস্থাকে প্রভাবিত করছে আরেকবার প্রমাণ হলো।’

এদিন দিলীপবাবু বলেন, ‘এর আগেও অ্যাডভোকেট জেনারেল ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেছিলেন। মুখ্যমন্ত্রীই ওনাকে দায়িত্ব দিয়েছিলেন। সেই যোগ্য ব্যক্তিরাই এই সরকারের সঙ্গে কাজ করতে পারছেন না। একাধিক আইনজীবী, আধিকারিক ও বিচারপতি বারবার তৃণমূলের কেসের সঙ্গে যুক্ত হতে অস্বীকার করছেন ও দায়িত্ব ছেড়ে দিচ্ছেন। রীতিমতো বিচারপতিদের হুমকি দেওয়া হয়। বলা হয়, ছেড়ে দিন’।

দিলীপ ঘোষের অভিযোগ, ‘বিচারব্যবস্থাকে প্রভাবিত করা হয়েছে। বিচারের সঙ্গে যুক্ত যারা তাদেরও প্রভাবিত করা হয়েছে। এটা মোটেও বিচারব্যবস্থার পক্ষে ভাল নয়। সেটা আরেকবার প্রমাণ হল’।

বলে রাখি, মঙ্গলবার পদত্যাগ করেছেন রাজ্যের অ্যাডভোকেট জেনালের কিশোর দত্ত। ব্যক্তিগত কারণ দেখিয়ে আইনমন্ত্রীর কাছে ইস্তফা পাঠিয়েছেন তিনি। এই নিয়ে তৃণমূল সরকারের ১০ বছরের শাসনে ৪ জন অ্যাডভোকেট জেনারেল পদত্যাগ করলেন।

 

বন্ধ করুন