বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > 'মুখ্যমন্ত্রী ৬ লাখ ত্রিপলের কথা বলছেন, হিসাব দিন',ত্রাণ বণ্টন নিয়ে তোপ দিলীপের
 দিলীপ ঘোষ (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
 দিলীপ ঘোষ (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

'মুখ্যমন্ত্রী ৬ লাখ ত্রিপলের কথা বলছেন, হিসাব দিন',ত্রাণ বণ্টন নিয়ে তোপ দিলীপের

এর আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের বন্যা পরিস্থিতি সৃষ্টিকে ম্যান মেড ফ্লাড বলে বর্ণনা করে ডিভিসিকে কাঠগড়ায় তুলেছিলেন।

বন্যা দুর্গতদের ত্রাণে ত্রিপল নিয়ে প্রশ্ন তুলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বিঁধলেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। মুখ্যমন্ত্রীকে নিশানা করেই সরাসরি তাঁর প্রশ্ন, ‘‌মুখ্যমন্ত্রী বলছেন, ছ'লাখ ত্রিপল বিলি হয়েছে। কোথায় সেই ত্রিপল? হিসাব দিন।’‌ এর আগে আমফানের সময় ত্রাণ বণ্টন নিয়েও তৃণমূলকে এই একইভাবে আক্রমণ শানিয়েছিলেন দিলীপ।

পুজোর আগে যেভাবে রাজ্যের বিভিন্ন জায়গা বন্যার জলে ভেসে গিয়েছে, সেই প্রসঙ্গ টেনে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি জানান, ‘‌পুজোয় আনন্দ করা তো দূরের কথা, পুজোর করার মতোই পরিস্থিতিটাই নেই। বৃষ্টি যা হয়েছে, তাতে রাজ্যে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। মুখ্যমন্ত্রী যে ত্রিপলের কথা বলছেন, চারিদিকে তো ত্রিপল দেখতে পাচ্ছি না। কোথায় ত্রিপল?’‌ একইসঙ্গে তিনি মুখ্যমন্ত্রীকে আক্রমণ করেই জানান, ‘‌মুখ্যমন্ত্রী তো নিজের দলের লোকেদের ছাড়া কাউকেই দেখতে পান না। মুখ্যমন্ত্রীর কাছে সাধারণের জীবনের কোনও দাম নেই। আমরা কাজ করতে চাইলে কাজ করতে দেওয়া হয় না। তবে বন্যা দুর্গতদের পাশে অবশ্যই রয়েছি।’‌

এর আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের বন্যা পরিস্থিতি সৃষ্টিকে 'ম্যান মেড ফ্লাড' বলে বর্ণনা করে ডিভিসিকে কাঠগড়ায় তুলেছিলেন। তাঁর দাবি, রাজ্যকে অন্ধকারে রেখে জল ছেড়েছে ডিভিসি। ঝাড়খণ্ডের বোঝা বাংলাকে বইতে হচ্ছে। ডিভিসি জল ছাড়ার জন্যই ডুবতে বসেছে হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম ও পশ্চিম মেদিনীপুরের মতো জেলা। যদিও ডিভিসির তরফে দাবি করা হয়েছে, রাজ্যকে না জানিয়ে মোটেও জল ছাড়েনি ডিভিসি। জানিয়েই জল ছাড়া হয়েছে।

বন্ধ করুন