বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সরকার আমাদের সহযোগিতা চায় না, তাই আমরা অসহযোগিতা করবো: দিলীপ ঘোষ
মেদিনীপুরে দিলীপ ঘোষ। 
মেদিনীপুরে দিলীপ ঘোষ। 

সরকার আমাদের সহযোগিতা চায় না, তাই আমরা অসহযোগিতা করবো: দিলীপ ঘোষ

  • তিনি বলেন, ‘মানবাধিকার কমিশন তখনই আসে যখন প্রশাসন সন্ত্রাসের বিষয়টি স্বীকার করে না, সহযোগিতা করে না এবং অভিযোগ নেয় না’।

রাজ্যে তৃণমূলকে সম্পূর্ণ অসহযোগিতার পথে হাঁটবে বিজেপি। বিশেষ করে বিধানসভায় শাসকদলের সঙ্গে কোনও বোঝপড়ায় যাবে না তারা। শনিবার নিজের লোকসভা কেন্দ্র মেদিনীপুরে পৌঁছে এমনই জানালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, যেখানে পুলিশ আক্রান্তদের পাশে দাঁড়ায় না সেখানেই মানবাধিকার কমিশন আসে।

এদিন দিলীপবাবু বলেন, ‘ভোট-পরবর্তী সময়ে রাজ্যজুড়ে তৃণমূল কংগ্রেসের সন্ত্রাসের বিষয়ে তথ্য যাচাই করে, খোঁজখবর নিয়ে, অভিযোগগুলি যাচাই করতেই জাতীয় মানবাধিকার কমিশনের সদস্যরা প্রতিটি জেলায় পরিদর্শনে যাচ্ছেন’।

তিনি বলেন, ‘মানবাধিকার কমিশন তখনই আসে যখন প্রশাসন সন্ত্রাসের বিষয়টি স্বীকার করে না, সহযোগিতা করে না এবং অভিযোগ নেয় না’। তিনি আরও দাবি করেছেন, ‘বিজেপির পক্ষ থেকে হাজার হাজার অভিযোগ জাতীয় মানবাধিকার কমিশনে পাঠানো হয়েছিল, সেগুলির যাচাই করতেই কমিশনের প্রতিনিধিরা রাজ্যে এসেছেন’। তিনি দাবি করেছেন, রাজ্যে ভোট পরবর্তী সময়ে হাজার হাজার মানুষ ঘরছাড়া ছিলেন, এখনও হাজার খানেক মানুষ ঘরছাড়া আছেন।

বিধানসভায় PAC-র চেয়ারম্যান পদটি বিরোধীদের পাঠানো নাম বিবেচিত না হওয়া শুভেন্দু অধিকারীর বক্তব্যকে সমর্থন করেছেন দিলীপ ঘোষ। তিনি বলেন, ‘কোন কমিটিরই চেয়ারম্যান বিজেপির বিধায়করা হবে না, কারণ তাঁদের কোন দায়িত্ব নেই। রাজ্য সরকার আমাদের সহযোগিতা চাইছে না, তাই আমরা অসহযোগিতা করব’।

 

বন্ধ করুন