বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কেন্দ্রীয় মন্ত্রী নিশীথের বুথেই 'হার' বিজেপির, মাত্র ৯৫টি ভোট পড়ল পদ্ম চিহ্নে
কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক (ফাইল ছবি এএনআই) (ANI)
কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক (ফাইল ছবি এএনআই) (ANI)

কেন্দ্রীয় মন্ত্রী নিশীথের বুথেই 'হার' বিজেপির, মাত্র ৯৫টি ভোট পড়ল পদ্ম চিহ্নে

  • ১ লক্ষ ৪৮ হাজারেরও বেশি ব্যবধানে দিনহাটায় জয় ছিনিয়ে নেন উদয়ন।

কয়েকমাস আগে অনুষ্ঠিত বিধানসভা নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ের মাধ্যমে দিনহাটা বিধানসভা কেন্দ্রে ৫৭ ভোটে জিতেছিলেন নিশীথ প্রামাণিক। এরপর সাংসদ পদ বহাল রাখতে দিনহাটার বিধায়কপদ ছাড়েন নিশীথ। কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে শপথ নেন। এরপর ঘোষিত হয় উপনির্বাচনের নির্ঘণ্ট। দিনহাটায় পর্যবেক্ষক হিসেবে নিয়োগ করা হয় নিশীথকে। তবে পর্যবেক্ষক হিসেবে নিশীথ ফেল করলেন তৃণমূলের উদয়ন গুহর কাছে। ১ লক্ষ ৪৮ হাজারেরও বেশি ব্যবধানে সেখানে জয় ছিনিয়ে নেন উদয়ন। আর এই বিশাল হারের জেরে নিজের বুথেও বিজেপিকে জেতাতে পারেননি নিশীথ।

জানা গিয়েছে, নিশীথ প্রামাণিকের বুথে বিজেপি পিছিয়ে তৃণমূলের থেকে। ২৩৪ নম্বর বুথে বিজেপি প্রার্থী অশোক মণ্ডল মাত্র ৯৫টি ভোট পান। এদিকে তৃণমূল কংগ্রেসের উদয়ন গুহ ৩৬০ ভোট পান এই বুথে। এই বুথে মোট ভোট ৪৯২। কেন্দ্রীয় মন্ত্রীর নিজের বুথেই ২৬৫ ভোটে বিজেপি পিছিয়ে পড়ে। এটা নিশীথ প্রামাণিকের লজ্জার বিষয় বলে খোঁচা দেন উদয়নের ভোটিং এজেন্ট পার্থপ্রতিম রায়।

উল্লেখ্য, একুশের বিধানসভা নির্বাচনে দিনহাটায় তৃণমূলের প্রার্থী ছিলেন উদয়ন গুহ। অপরদিকে, বিজেপির প্রার্থী ছিলেন কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিক। যেহেতু এখানে নিশীথ প্রামাণিক ভোটে জিতেও সাংসদ পদকে বেছে নেন, তাই দিনহাটা আসনটি বিধায়কশূন্য হয়ে পড়ে। আর এই কারণেই এখানে উপনির্বাচন অনুষ্ঠিত হয়।

 

বন্ধ করুন