বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > 'অনেক খেয়েছেন, ৬ মাস না খেলে আবার খাওয়ার সুযোগ পাবেন', বেফাঁস মন্তব্য উদয়নের

আবারও বেফাঁস মন্তব্য করে বিতর্ক জড়ালেন তৃণমূল কংগ্রেসের বিধায়ক উদয়ন গুহ। তিনি বলেন, ‘‌অনেক খেয়েছেন, ভবিষ্যতেও খেতে পারবেন। ছ'মাস যদি না খান তবে পরবর্তীতে খাওয়ার অনেক সুযোগ পাবেন।’‌ এই মন্তব্যে এখন রাজ্য–রাজনীতিতে শোরগোল পড়ে গিয়েছে।

রবিবার দিনহাটার বিধায়কের সেই মন্তব্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। দিনহাটার নিগমনগর এলাকায় এক কর্মীসভায় এই মন্তব্য করেন তিনি। তা নিয়ে সরব হয়েছে বিরোধীরা। তাঁদের অভিযোগ, বিধায়কের মন্তব্যে স্পষ্ট যে পঞ্চায়েত স্তরে ব্যাপক দুর্নীতি হয়েছে। বিধানসভা নির্বাচনের পর পঞ্চায়েত স্তরে নেতৃত্বদের অবাধ লুটের পথ দেখিয়েছেন খোদ বিধায়ক। যদিও সেই মন্তব্য নিয়ে মুখে কুলুপ এঁটেছেন উদয়ন।

জানা গিয়েছে, দিনহাটার ভিলেজ–২ গ্রাম পঞ্চায়েতের অঞ্চল স্তরে তৃণমূলের কর্মীসভা ছিল। নিগমনগর হাইস্কুলের মাঠে সেই সভায় বক্তব্য রাখতে গিয়ে দলের পঞ্চায়েত এবং প্রধানদের ‘সতর্ক’ করে দেন বিধায়ক। সেখানেই উদয়ন বলেন, ‘‌অনেক খেয়েছেন, ভবিষ্যতেও খাবেন। ছ'মাস যদি না খান তাহলে পরবর্তীকালে আবার খাওয়ার সুযোগ পাবেন। এখন যদি খান, মানুষ তাহলে পরবর্তীকালে খাবার সুযোগ দেবেন না।’‌ এই মন্তব্য ভাইরাল হওয়ায় অস্বস্তিতে পড়েছে তৃণমূল।

এই মন্তব্যের পর জেলা বিজেপির সভাপতি মালতি রাভা বলেন, ‘‌বিধায়ক স্পষ্ট করে দিয়েছেন যে তৃণমূলের পঞ্চায়েত প্রধান দুর্নীতির সঙ্গে জড়িত। বিধানসভা নির্বাচনের আগে তাঁরা দুর্নীতি করলে সাধারণ মানুষ কখনও পাশে থাকবে না। তাই গ্রামবাসীদের ভাঁওতা দিয়ে ছ'মাস কাজ করে পরের পাঁচ বছর লুটের পরিকল্পনা করেছে। মানুষ এইসবের যোগ্য জবাব এবার দেবেন।’‌

বন্ধ করুন