বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Dinhata: বামফ্রন্ট আমলে কেনা জমিতে হয়নি স্টেডিয়াম, উদয়ন গুহর কাছে সাহায্যের আর্জি

Dinhata: বামফ্রন্ট আমলে কেনা জমিতে হয়নি স্টেডিয়াম, উদয়ন গুহর কাছে সাহায্যের আর্জি

স্টেডিয়াম তৈরির জমিতে গবাদি পশু ঘুরে বেড়ায়।

এই এলাকার বেশ কিছু মানুষের অভিযোগ, বামফ্রন্ট আমলে উত্তরবঙ্গকে বিশেষ নজর দেওয়া হয়নি। তাই স্টেডিয়ামও তৈরি হয়নি। এখন সময় পাল্টেছে। পরিস্থিতি পরিবর্তন হয়েছে। তাই উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রীর কাছে সাহায্যের আর্জি করা হয়েছে। তিনি নিশ্চয়ই বিষয়টিতে নজর দেবেন বলে বিশ্বাস।

ঠিক ৩৪ বছর আগের কথা। তখন বাম জমানা। সেই সময় দিনহাটা শহর সংলগ্ন পুঁটিমারিতে স্টেডিয়াম তৈরির জন্য ৬ একর জমি কেনা হয়েছিল। কিন্তু আজও সেই স্টেডিয়াম তৈরি হয়নি। এখন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী হয়েছেন উদয়ন গুহ। তাই দিনহাটায় স্টেডিয়াম তৈরির দীর্ঘদিনের দাবি বাস্তবায়িত হবে বলে আশা করছেন মহকুমার ক্রীড়াবিদরা। এই জমি দশকের পর দশক পড়ে থাকায় স্টেডিয়াম তৈরির জন্য সীমানা পাঁচিলের ইট রাতের অন্ধকারে চুরি হয়ে যাচ্ছে।

আর কী জানা যাচ্ছে?‌ স্থানীয় সূত্রে খবর, এখন এই প্রস্তাবিত স্টেডিয়াম তৈরির জমিতে গবাদি পশু ঘুরে বেড়ায়। আর সন্ধ্যার পরে মদ, জুয়ার আসরও বসে। ১৯৮৮ সালে দিনহাটা শহর সংলগ্ন পুঁটিমারিতে স্টেডিয়াম তৈরির জন্য ৬ একর জমি কেনা হয়। তখন রাজ্যে বামফ্রন্ট সরকার। রাজ্যের যুব কল্যাণ দফতরের দেওয়া আর্থিক বরাদ্দে ওই জমি কেনা হয়। সরকারি নিয়ম মেনেই মহকুমা ক্রীড়া সংস্থা এবং দিনহাটা–১ পঞ্চায়েত সমিতির মালিকাধীন বলে জমির ‘দলিল’ তৈরি হয়। তারপর প্রায় ৩৪ বছর কেটে গিয়েছে। সীমানা পাঁচিল ছাড়া স্টেডিয়াম তৈরির কিছুই হয়নি। এই নিয়ে এবার রাজ্যের মন্ত্রীকে নালিশ জানানো হয়েছে।

কেন স্টেডিয়াম তৈরি হল না?‌ এই এলাকার বেশ কিছু মানুষের অভিযোগ, বামফ্রন্ট আমলে উত্তরবঙ্গকে বিশেষ নজর দেওয়া হয়নি। তাই স্টেডিয়ামও তৈরি হয়নি। এখন সময় পাল্টেছে। পরিস্থিতি পরিবর্তন হয়েছে। তাই উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রীর কাছে সাহায্যের আর্জি করা হয়েছে। তিনি নিশ্চয়ই বিষয়টিতে নজর দেবেন বলে বিশ্বাস।

কে কি বলছেন স্টেডিয়াম নিয়ে?‌ দিনহাটা মহকুমা ক্রীড়া সংস্থার প্রাক্তন সচিব বিভুরঞ্জন সাহা বলেন, ‘‌জমি অধিগ্রহণের ৩৪ বছরেও দিনহাটার খেলাধুলোর উন্নতির জন্য স্টেডিয়াম তৈরি হল না। এটা দিনহাটার ক্রীড়াপ্রেমী মানুষের কাছে কষ্টের। এখানের ছেলেমেয়েদের খেলাধুলো নিয়ে অনীহা তৈরি হচ্ছে। এবার আমাদের দিনহাটার বিধায়ক উদয়ন গুহ উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী হওয়ায় আমরা আশাবাদী তিনি দিনহাটায় স্টেডিয়াম গড়ার বিষয়ে উদ্যোগী হবেন।’‌ আবার দিনহাটার বিশিষ্ট ক্রীড়া প্রশিক্ষক অজিত বর্মণ বলেন, ‘‌দিনহাটাতে এতদিনেও একটি স্টেডিয়াম না হওয়া দুর্ভাগ্যজনক। মহকুমার খেলোয়াড়দের কথা ভেবে দ্রুত স্টেডিয়াম গড়ে তোলার কাজ শুরু করা হোক। আমাদের এলাকার বিধায়ক এখন মন্ত্রী হওয়ায় আমরা আশাবাদী।’‌

বাংলার মুখ খবর

Latest News

আমরা ২টো রিভিউ পাই, এর মধ্যে আমার জন্য একটা ধরা থাকে- DRS নিয়ে মুখ খুললেন কুলদীপ আলিপুরের হস্টেলে আত্মঘাতী খড়্গপুরের পড়ুয়া, ছাত্রীর সুইসাইড নোটে বিস্ফোরক তথ্য দল বেঁধে মেয়ে দেখতে গিয়ে বিয়েতে নারাজ, পাত্রীপক্ষের মারে মৃত্যু ছেলের জামাইবাবুর অমর সিং চামকিলা টু আবিরের বাদামি হায়নার কবলে,১লা বৈশাখের আগে OTT-তে বিরাট ধামাকা সিকিমে কবে পৌঁছবে ট্রেন? লক্ষ্যে পৌঁছতে বাকি আর মাত্র ৪ ‘রান’, হাতে ওভার বাকি কত ৫ বছর পর বিজেপিতে ফিরলেন যশবন্ত সিং-এর ছেলে মানবেন্দ্র, কতটা লাভ হবে পদ্ম শিবির? শ্য়ুটিং ফ্লোরে সোফায় শুয়ে নাক ডাকছেন 'আলোর কোলে'র ‘জামাই দাদা’, ধরমরিয়ে উঠে… প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন, কার জন্য এত তাড়াতাড়ি মাঠে ফিরতে পারলেন কুলদীপ যাদব রামেশ্বরম কাফে বিস্ফোরণে অভিযুক্ত দুই জঙ্গি বেঙ্গালুরু আনা হয়েছে, পেশ আদালতে ভুয়ো আধার দেখিয়ে কলকাতার ৪টি হোটেলে রাত কাটায় বেঙ্গালুরু বিস্ফোরণে ২ ধৃত!

Latest IPL News

আমরা ২টো রিভিউ পাই, এর মধ্যে আমার জন্য একটা ধরা থাকে- DRS নিয়ে মুখ খুললেন কুলদীপ প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন, কার জন্য এত তাড়াতাড়ি মাঠে ফিরতে পারলেন কুলদীপ যাদব এই কারণে হারল লখনউ! ম্য়াচ না জেতার জন্য এই ক্রিকেটারের উপর দায় চাপালেন রাহুল পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.