বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Dinhata: বামফ্রন্ট আমলে কেনা জমিতে হয়নি স্টেডিয়াম, উদয়ন গুহর কাছে সাহায্যের আর্জি
স্টেডিয়াম তৈরির জমিতে গবাদি পশু ঘুরে বেড়ায়।

Dinhata: বামফ্রন্ট আমলে কেনা জমিতে হয়নি স্টেডিয়াম, উদয়ন গুহর কাছে সাহায্যের আর্জি

  • এই এলাকার বেশ কিছু মানুষের অভিযোগ, বামফ্রন্ট আমলে উত্তরবঙ্গকে বিশেষ নজর দেওয়া হয়নি। তাই স্টেডিয়ামও তৈরি হয়নি। এখন সময় পাল্টেছে। পরিস্থিতি পরিবর্তন হয়েছে। তাই উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রীর কাছে সাহায্যের আর্জি করা হয়েছে। তিনি নিশ্চয়ই বিষয়টিতে নজর দেবেন বলে বিশ্বাস।

ঠিক ৩৪ বছর আগের কথা। তখন বাম জমানা। সেই সময় দিনহাটা শহর সংলগ্ন পুঁটিমারিতে স্টেডিয়াম তৈরির জন্য ৬ একর জমি কেনা হয়েছিল। কিন্তু আজও সেই স্টেডিয়াম তৈরি হয়নি। এখন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী হয়েছেন উদয়ন গুহ। তাই দিনহাটায় স্টেডিয়াম তৈরির দীর্ঘদিনের দাবি বাস্তবায়িত হবে বলে আশা করছেন মহকুমার ক্রীড়াবিদরা। এই জমি দশকের পর দশক পড়ে থাকায় স্টেডিয়াম তৈরির জন্য সীমানা পাঁচিলের ইট রাতের অন্ধকারে চুরি হয়ে যাচ্ছে।

আর কী জানা যাচ্ছে?‌ স্থানীয় সূত্রে খবর, এখন এই প্রস্তাবিত স্টেডিয়াম তৈরির জমিতে গবাদি পশু ঘুরে বেড়ায়। আর সন্ধ্যার পরে মদ, জুয়ার আসরও বসে। ১৯৮৮ সালে দিনহাটা শহর সংলগ্ন পুঁটিমারিতে স্টেডিয়াম তৈরির জন্য ৬ একর জমি কেনা হয়। তখন রাজ্যে বামফ্রন্ট সরকার। রাজ্যের যুব কল্যাণ দফতরের দেওয়া আর্থিক বরাদ্দে ওই জমি কেনা হয়। সরকারি নিয়ম মেনেই মহকুমা ক্রীড়া সংস্থা এবং দিনহাটা–১ পঞ্চায়েত সমিতির মালিকাধীন বলে জমির ‘দলিল’ তৈরি হয়। তারপর প্রায় ৩৪ বছর কেটে গিয়েছে। সীমানা পাঁচিল ছাড়া স্টেডিয়াম তৈরির কিছুই হয়নি। এই নিয়ে এবার রাজ্যের মন্ত্রীকে নালিশ জানানো হয়েছে।

কেন স্টেডিয়াম তৈরি হল না?‌ এই এলাকার বেশ কিছু মানুষের অভিযোগ, বামফ্রন্ট আমলে উত্তরবঙ্গকে বিশেষ নজর দেওয়া হয়নি। তাই স্টেডিয়ামও তৈরি হয়নি। এখন সময় পাল্টেছে। পরিস্থিতি পরিবর্তন হয়েছে। তাই উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রীর কাছে সাহায্যের আর্জি করা হয়েছে। তিনি নিশ্চয়ই বিষয়টিতে নজর দেবেন বলে বিশ্বাস।

কে কি বলছেন স্টেডিয়াম নিয়ে?‌ দিনহাটা মহকুমা ক্রীড়া সংস্থার প্রাক্তন সচিব বিভুরঞ্জন সাহা বলেন, ‘‌জমি অধিগ্রহণের ৩৪ বছরেও দিনহাটার খেলাধুলোর উন্নতির জন্য স্টেডিয়াম তৈরি হল না। এটা দিনহাটার ক্রীড়াপ্রেমী মানুষের কাছে কষ্টের। এখানের ছেলেমেয়েদের খেলাধুলো নিয়ে অনীহা তৈরি হচ্ছে। এবার আমাদের দিনহাটার বিধায়ক উদয়ন গুহ উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী হওয়ায় আমরা আশাবাদী তিনি দিনহাটায় স্টেডিয়াম গড়ার বিষয়ে উদ্যোগী হবেন।’‌ আবার দিনহাটার বিশিষ্ট ক্রীড়া প্রশিক্ষক অজিত বর্মণ বলেন, ‘‌দিনহাটাতে এতদিনেও একটি স্টেডিয়াম না হওয়া দুর্ভাগ্যজনক। মহকুমার খেলোয়াড়দের কথা ভেবে দ্রুত স্টেডিয়াম গড়ে তোলার কাজ শুরু করা হোক। আমাদের এলাকার বিধায়ক এখন মন্ত্রী হওয়ায় আমরা আশাবাদী।’‌

বন্ধ করুন