বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘‌অসম রাইফেলসের মতো বিএসএফও....‌গুলি চালায়’‌, বিতর্ক উসকে দিলেন উদয়ন
উদয়ন গুহ। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
উদয়ন গুহ। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

‘‌অসম রাইফেলসের মতো বিএসএফও....‌গুলি চালায়’‌, বিতর্ক উসকে দিলেন উদয়ন

  • সম্প্রতি বিএসএফের ক্ষমতা বৃদ্ধি করেছে কেন্দ্রীয় সরকার। যা নিয়ে নয়াদিল্লি গিয়ে প্রধানমন্ত্রীকে বিষয়টি জানিয়েছিলেন খোদ বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

নাগাল্যান্ড ইস্যুতে এখন দেশজুড়ে তোলপাড় অবস্থা। সেনাবাহিনীর গুলিতে ১৪ জন গ্রামবাসী মারা গিয়েছেন। এই পরিস্থিতিতে গোটা ঘটনা নিয়ে বিতর্ক উসকে দিলেন দিনহাটার তৃণমূল কংগ্রেস বিধায়ক উদয়ন গুহ। তিনি এই ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ‘ভুল বোঝাবুঝি’ তত্বকে হাতিয়ার করে তিনি খোঁচা দেন। আর তাতেই তৈরি হয়েছে বিতর্ক। তিনি ফেসবুকে লেখেন, ‘‌অসম রাইফেলসের মতো বিএসএফও ‘ভুল বোঝাবুঝির’ কারণে গুলি চালায়, ভবিষ্যতেও চালাবে। তৈরি থাকুন।’‌

সম্প্রতি বিএসএফের ক্ষমতা বৃদ্ধি করেছে কেন্দ্রীয় সরকার। যা নিয়ে নয়াদিল্লি গিয়ে প্রধানমন্ত্রীকে বিষয়টি জানিয়েছিলেন খোদ বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই বিএসএফ–কে নিয়ে আগেও সোচ্চার হতে দেখা গিয়েছিল দিনহাটার তৃণমূল কংগ্রেস বিধায়ককে। এবার ফের নতুন বিতর্ক তৈরি করলেন তিনি। এই ফেসবুক পোস্ট নিয়ে এখন জোর চর্চা শুরু হয়েছে।

উল্লেখ্য, নাগাল্যান্ডে ১৪ জন সাধারণ নাগরিকের মৃত্যু হয়েছে। এই মর্মান্তিক ঘটনায় তোলপাড় হয়ে যায় গোটা দেশ। লোকসভা–রাজ্যসভায় তুমুল হইচই শুরু হয়। বাধ্য হয়ে বিবৃতি দিতে হয় স্বয়ং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে। এবার তা নিয়ে বিতর্ক উসকে দিলেন উদয়ন গুহ।

ঠিক কী বলেছিলেন অমিত শাহ?‌ সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, জঙ্গিদের গতিবিধির বিষয়ে তথ্য মিলেছিল। সেইমতো সন্দেহভাজন এলাকায় তৈরি ছিলেন ২১ প্যারা স্পেশাল ফোর্সের জওয়ানরা। একটি গাড়ি সেখানে আসে। সেটিকে থামতে বলা হয়। কিন্তু সেটি পালানোর চেষ্টা করে। গাড়িতে করে জঙ্গিরা যাচ্ছে সন্দেহে গুলি চালানো হয়। পরিচয় নিয়ে বিভ্রান্তি তৈরি হয়েছিল। তাই ভুল বোঝাবুঝি হয়েছে।

এই ভুল বোঝাবুঝিকেই কাঠগড়ায় তোলেন উদয়ন গুহ। তিনি কী লিখেছেন?‌ ফেসবুক পোস্টে তিনি লেখেন, ‘‌অসম রাইফেলসের মতো বিএসএফও ‘ভুল বোঝাবুঝির’ কারণে গুলি চালায়, ভবিষ্যতেও চালাবে। তৈরি থাকুন।’‌ 

বন্ধ করুন