বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ঘূর্ণিঝড়ের জেরে মঙ্গলবার পর্যন্ত দিঘার সৈকতে নামতে পারবেন না পর্যটকরা
উত্তাল দিঘার সমুদ্র। ফাইল ছবি (নিজস্ব চিত্র)
উত্তাল দিঘার সমুদ্র। ফাইল ছবি (নিজস্ব চিত্র)

ঘূর্ণিঝড়ের জেরে মঙ্গলবার পর্যন্ত দিঘার সৈকতে নামতে পারবেন না পর্যটকরা

  • জেলাশাসক পূর্ণেন্দুকুমার মাজি জানিয়েছেন, ‘দুর্যোগের পূর্বাভাস পেয়েই আমরা প্রস্তুতি শুরু করেছি। সমস্ত দফতরের সঙ্গে সমন্বয় রেখে চলা হচ্ছে।

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড়ের জেরে দিঘার সৈকতে পর্যটকদের গতিবিধি নিয়ন্ত্রণ করল জেলা প্রশাসনের। প্রশাসনের তরফে এক বিবৃতিতে স্পষ্ট জানানো হয়েছে, শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত দিঘায় সৈকতে সমুদ্রস্নান করতে পারবেন না পর্যটকরা। এমনকী সৈকতে নামাতেও জারি হয়েছে নিষেধাজ্ঞা।

শনিবার দুপুরে বঙ্গোপসাগরের ওপর তৈরি হয়েছে ঘূর্ণিঝড় গুলাব। যদিও তার গতিমুখ ওড়িশা - অন্ধ্র সীমান্ত, তবু পর্যটকদের সুরক্ষায় কোনও ফাঁক রাখতে চায় না প্রশাসন। তাই দিঘার সৈকতে নামায় জারি হয়েছে নিষেধাজ্ঞা।

শনিবার দুপুর থেকেই সৈকতে নজরদারি শুরু করেন নুলিয়ারা। পুরনো দিঘার সৈকতে নামতে দেওয়া হয়নি পর্যটকদের। নতুন দিঘার সৈকতে ভাটার সময় নামতে দেওয়া হলেও স্নান করার অনুমতি মেলেনি।

জেলাশাসক পূর্ণেন্দুকুমার মাজি জানিয়েছেন, ‘দুর্যোগের পূর্বাভাস পেয়েই আমরা প্রস্তুতি শুরু করেছি। সমস্ত দফতরের সঙ্গে সমন্বয় রেখে চলা হচ্ছে। ইতিমধ্যে সতর্ক করা হয়েছে বিপর্যয় মোকাবিলা দলকে। চালু হয়েছে কন্ট্রোলরুম।’

তবে দিঘা বেড়াতে এসে সৈকতে নামতে না পারায় মন খারাপ অনেক পর্যটকের। তাদের কথায়, সমুদ্র ততটা উত্তাল না হলেও সৈকতে নামতে দিচ্ছে না প্রশাসন। এতটা পথ পেরিয়ে এত টাকা খরচ করে আসা বৃথা গেল।

 

বন্ধ করুন