বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বিজেপি নেতাকে সরকারি বাংলো ছাড়ার নির্দেশ জেলা প্রশাসনের
বিজেপির রাজ্য সদর দপ্তর (ছবি সৌজন্যে পিটিআই)
বিজেপির রাজ্য সদর দপ্তর (ছবি সৌজন্যে পিটিআই)

বিজেপি নেতাকে সরকারি বাংলো ছাড়ার নির্দেশ জেলা প্রশাসনের

  • জেলা প্রশাসনের তরফে জানানো হয়েছে, দীপ্তাংশুবাবু যে বাংলোটিতে এখন থাকেন, সেটি দুর্গাপুর ইস্পাত প্রকল্পের নিজস্ব বাংলো হলেও সেটি রাজ্য সরকারকে দেওয়া হয়েছে।

‌গত ডিসেম্বরেই সরকারি বাংলো ছা‌ড়ার নির্দেশ এসেছিল। কিন্তু তিনি ছাড়েননি। এবারে ভোট মিটতেই বিজেপি নেতাকে সরকারি বাংলো ছাড়ার নির্দেশ দিল জেলা প্রশাসন।এবারের দুর্গাপুর পূর্ব আসনের বিজেপি প্রার্থী হয়েছিলেন কর্নেল দীপ্তাংশু চৌধুরী। একটা সময়ে দীপ্তাংশুবাবু দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার চেয়ারম্যান ছিলেন। পরে ওই পদ ছেড়ে দেওয়ার পর তৃণমূলও ছাড়েন তিনি।

জেলা প্রশাসনের তরফে জানানো হয়েছে, দীপ্তাংশুবাবু যে বাংলোটিতে এখন থাকেন, সেটি দুর্গাপুর ইস্পাত প্রকল্পের নিজস্ব বাংলো হলেও সেটি রাজ্য সরকারকে দেওয়া হয়েছে। ফলে এই বাংলোটি রক্ষণাবেক্ষণের দায়িত্ব এখন আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদের। দুর্গাপুর মহকুমা প্রশাসনের আধিকারিকরা গত সোমবার ওই বাংলোয় আসলেও দীপ্তাংশু চৌধুরী না থাকায় তারা ফিরে যান।

এই প্রসঙ্গে দুর্গাপুর পশ্চিমের বিধায়ক লক্ষণ ঘোড়ুই জানান, রাজ্য সরকারের এই সিদ্ধান্ত রাজনৈতিক প্রতিহিংসামূলক। ভোটে জেতার পর থেকে তৃণমূল নেতৃত্ব বিজেপি কর্মীদের ঘরছাড়া করেছে।ও দের জানা নেই যে বাংলোটি সেল–এর। রাজ্য সরকারের।এক্ষেত্রে সরকারের কোনও এক্তিয়ার নেই। কিন্তু প্রশাসনের তরফে অবশ্য বিপরীত তথ্যই তুলে ধরা হচ্ছে।

উল্লেখ্য, কর্নেল দীপ্তাংশু চৌধুরী দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার চেয়ারম্যান থাকার পর গত বছর ১৯ ডিসেম্বর ওই পদ ছেড়ে দেন। সেইসঙ্গে তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন।

বন্ধ করুন