বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > উত্তর ২৪ পরগনায় কবে থেকে ফের শুরু হচ্ছে লকডাউন? জেনে নিন কী বললেন জেলাশাসক
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

উত্তর ২৪ পরগনায় কবে থেকে ফের শুরু হচ্ছে লকডাউন? জেনে নিন কী বললেন জেলাশাসক

  • মঙ্গলবার উত্তর ২৪ পরগনার জেলাশাসক চৈতালি চক্রবর্তী জানিয়েছেন, প্রশাসনের কাছে এমন কোনও প্রস্তাব এখনো আসেনি। উত্তর ২৪ পরগনা জেলায় লকডাউন জারির কোনও সম্ভাবনা নেই।

গুজবে কান দেবেন না। করোনা সংক্রমণ রুখতে উত্তর ২৪ পরগনা জেলা ফের লকডাউন করার কোনও পরিকল্পনা নেই প্রশাসনের। মঙ্গলবার একথা স্পষ্ট করেন জানিয়েছেন উত্তর ২৪ পরগনার জেলাশাসক চৈতালি চক্রবর্তী। 

দিন কয়েক ধরে সোশ্যাল মিডিয়ায় উত্তর ২৪ পরগনায় ফের লকডাউন শুরু হতে পারে বলে গুজব ছড়িয়েছিল। একটি ভিডিয়োকে হাতিয়ার করে অনেকেই ফের লকডাউন শুরু নিয়ে জল্পনা শুরু করেছিলেন। ভিডিয়োটিতে দাবি করা হয়েছিল, উত্তর ২৪ পরগনা জেলায় করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় ফের লকডাউন শুরুর ভাবনা চিন্তা করছে প্রশাসন। ফের ১৪ দিনের জন্য লকডাউন হচ্ছে জেলায়।

মঙ্গলবার উত্তর ২৪ পরগনার জেলাশাসক চৈতালি চক্রবর্তী জানিয়েছেন, প্রশাসনের কাছে এমন কোনও প্রস্তাব এখনো আসেনি। উত্তর ২৪ পরগনা জেলায় লকডাউন জারির কোনও সম্ভাবনা নেই। কোনও অসাধু চক্র এই গুজব ছড়াচ্ছে। গুজবে কান না দেওয়াই ভাল।‘

বলে রাখি, গোটা রাজ্যের মধ্যে করোনা সংক্রমণের হার সব থেকে বেশি উত্তর ২৪ পরগনা ও কলকাতায়। জেলার ঘনবসতিপূর্ণ এলাকায় করোনা সংক্রমণে লাগাম টানতে হিমসিম খাচ্ছে সরকার। সংক্রমণের পাশাপাশি লাফিয়ে বাড়ছে মৃত্যুও। যাতে যথেষ্ট উদ্বিগ্ন নবান্ন।

বিশেষজ্ঞরা বলছেন, অনলক ফোরের বিধি অনুসারে বর্তমানে শুধুমাত্র কনটেনমেন্ট জোনে লকডাউন করার অধিকার রয়েছে রাজ্য সরকারের। গোটা জেলায় লকডাউন করতে গেলে লাগবে কেন্দ্রের অনুমতি। ফলে কোনও ভাবেই জেলা প্রশাসনের একার সিদ্ধান্তে আর গোটা জেলায় লকডাউন সম্ভব নয়। 

 

বন্ধ করুন