বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > শ্রীরামপুরে বিয়েবাড়ির শোভাযাত্রায় ডিজে, বাধা দেওয়ায় পুলিশকে মার, জখম ৫, আটক ১৫
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

শ্রীরামপুরে বিয়েবাড়ির শোভাযাত্রায় ডিজে, বাধা দেওয়ায় পুলিশকে মার, জখম ৫, আটক ১৫

  • শনিবার রাতে তারস্বরে ডিজে বাজিয়ে এক বিয়েবাড়ির শোভাযাত্রা চলছিল শ্রীরামপুরে। কিন্তু করোনা পরিস্থিতিতে এখনও এ ধরনের জমায়েত বা ডিজে বাজিয়ে শোভাযাত্রায় নিষেধাজ্ঞা রয়েছে। সেই মর্মেই এদিন শোভাযাত্রায় বাধা দেয় পুলিশ।

করোনা পরিস্থিতিতে ডিজে বাজিয়ে বিয়েবাড়ির শোভাযাত্রা শ্রীরামপুরে। পুলিশ আপত্তি জানালে এই ঘটনাকে ঘিরে রণক্ষেত্রের পরিস্থিতি সৃষ্টি হয় হুগলির শ্রীরামপুরে। অভিযোগ, আপত্তি করায় পুলিশের ওপর হামলা চালায় বিয়েবাড়ির লোকজন। জখম হয়েছেন পাঁচজন পুলিশ। জানা গিয়েছে, পাল্টা লাঠিচার্জ করেছে পুলিশ। পুলিশের ওপর হামলা চালানোর অভিযোগে আটক করা হয়েছে ১৫ জনকে। তার মধ্যে রয়েছে কয়েকজন নাবালকও।

শনিবার রাতে তারস্বরে ডিজে বাজিয়ে এক বিয়েবাড়ির শোভাযাত্রা চলছিল শ্রীরামপুরে। কিন্তু করোনা পরিস্থিতিতে এখনও এ ধরনের জমায়েত বা ডিজে বাজিয়ে শোভাযাত্রায় নিষেধাজ্ঞা রয়েছে। সেই মর্মেই এদিন শোভাযাত্রায় বাধা দেয় পুলিশ। আপত্তি জানানো হয় ডিজে বাজানোতে। অভিযোগ, পুলিশের কথায় কোনও কান না দিয়ে ওই শোভাযাত্রায় থাকা জনা ২০ ছেলে পুলিশের ওপর হামলা চালায় এদিন। পরে এলাকা ছেড়ে তারা পালায়। ঘটনায় জখম হয়েছেন কমপক্ষে ৫ জন পুলিশকর্মী।

এদিকে, খবর পেয়ে ঘটনাস্থল সংলগ্ন এলাকায় তল্লাশি শুরু করে পুলিশের বিশাল বাহিনী। ধরা পড়ে বেশ কয়েকজন। সেখানে তাদের ধরতে গেলে বাধা দেওয়া হল লাঠিচার্জ করতে হয় পুলিশকে। জানা গিয়েছে, শনিবার রাতেই কয়েকজন নাবালক–সহ ১৫ জনকে আটক করে শ্রীরামপুর থানায় নিয়ে গিয়েছে পুলিশ।

উল্লেখ্য, এ বছর দুর্গাপুজো, কালীপুজো বা ছট পুজোতেও কোনওরকম শোভাযাত্রায় নিষেধাজ্ঞা জারি করে কলকাতা হাইকোর্ট। সাউন্ড বক্স বা ডিজে বাজিয়ে কোনও জমায়েত বা শোভাযাত্রার ওপর এ বছর র‌য়েছে নিষেধাজ্ঞা। আর এই আবহে শ্রীরামপুরের এই ঘটনায় যথেষ্ট উদ্বেগ বাড়িয়েছে রাজ্যের পুলিশ–প্রশাসন মহলে।

বন্ধ করুন