বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > করোনায় প্রয়াত কাঁথি লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী চিকিৎসক দেবাশিস সামন্ত
প্রয়াত চিকিৎসক দেবাশিস সামন্ত। ছবি সৌজন্য : ফেসবুক
প্রয়াত চিকিৎসক দেবাশিস সামন্ত। ছবি সৌজন্য : ফেসবুক

করোনায় প্রয়াত কাঁথি লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী চিকিৎসক দেবাশিস সামন্ত

  • ২০১৯–এর লোকসভা নির্বাচনে তৃণমূল প্রার্থী প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী শিশির অধিকারীর বিরুদ্ধে বিজেপি–র প্রার্থী হয়ে দাঁড়ান ডাঃ দেবাশিস সামন্ত।

‌প্রায় এক মাস ধরে করোনার সঙ্গে লড়াই করার পর বুধবার সকালে মৃত্যু হল পূর্ব মেদিনীপুরের কাঁথি লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী ও চিকিৎসক দেবাশিস সামন্তর। এদিন সকাল ৭টা ১০ মিনিট নাগাদ কলকাতার এক বেসরকারি হাসপাতালে তিনি প্রয়াত হয়েছেন। ঘটনায় শোকার্ত পূর্ব মেদিনীপুর জেলার বিজেপি নেতৃত্বরা। শোকের ছায়া রাজ্যের চিকিৎসক মহলেও।

২০১৯–এর লোকসভা নির্বাচনে তৃণমূল প্রার্থী প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী শিশির অধিকারীর বিরুদ্ধে বিজেপি–র প্রার্থী হয়ে দাঁড়ান ডাঃ দেবাশিস সামন্ত। যদিও তিনি ১ লক্ষ ১১ হাজার ৫৬৮টি ভোটে শিশিরবাবুর কাছে পরাজিত হন। তার পরও ডাক্তারির পাশাপাশি বেশ সক্রিয়ভাবে রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন এগরা হাসপাতালের ওই চিকিৎসক।

বাজকুলের বাসিন্দা দেবাশিস সামন্ত এসএসকেএম হাসপাতাল ছাড়াও কলকাতার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা করে বদলি নিয়ে চলে আসেন এগরা হাসপাতালে। চিকিৎসক হিসেবে খুবই জনপ্রিয় হয়ে ওঠেন কয়েক বছরে। জেলার বেশ কিছু কঠিন অস্ত্রোপচার তাঁর হাতেই হয়। এরই মধ্যে সক্রিয়ভাবে পা রাখেন রাজনীতির ময়দানে। লোকসভা নির্বাচনে কাঁথিতে গেরুয়া শিবিরের মুখ হয়ে ওঠেন। ঘনিষ্ঠ সূত্রে জানা গিয়েছে, কাঁথির মানুষের জন্য কাঁথিতে একটা বড় নার্সিংহোম তৈরি করার স্বপ্ন ছিল প্রয়াত দেবাশিস সামন্তর।

বন্ধ করুন