বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > আক্রান্ত এক ডাক্তারবাবু, শিলিগুড়িতে কোয়ারেন্টাইনে কলকাতা থেকে যাওয়া চিকিৎসকদল
ফাইল ছবি
ফাইল ছবি

আক্রান্ত এক ডাক্তারবাবু, শিলিগুড়িতে কোয়ারেন্টাইনে কলকাতা থেকে যাওয়া চিকিৎসকদল

  • এদের মধ্যে উত্তরবঙ্গে মেডিক্যাল কলেজের চক্ষু বিভাগের প্রধান হিসাবে যাঁকে নিয়োগ করা হয় তাঁর করোনার উপসর্গ দেখা দেয়।

করোনা মোকাবিলায় কলকাতা থেকে উত্তরবঙ্গে বিশেষজ্ঞ পাঠাতে গিয়ে উলটো বিপত্তি। বিশেষজ্ঞ দলেরই একজনের দেহে ধরা পড়ল করোনা। যার জেরে গোটা দলটিকেই পাঠানো হয়েছে কোয়ারেন্টাইনে।

গত মঙ্গলবার রাতে কলকাতা থেকে বিশেষ বাসে উত্তরবঙ্গে পাঠানো হয়েছিল ২৮ জন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীকে। দলে রয়েছেন ২১ জন চিকিৎসক, ২ জন নার্স, ১ জন রেডিওলজিস্ট, ২ জন টেকনিশিয়ান ও ২ জন চিকিৎসা কর্মী। বুধবার উত্তরবঙ্গে পৌঁছে কাজে যোগ দেন তাঁরা। 

এদের মধ্যে উত্তরবঙ্গে মেডিক্যাল কলেজের চক্ষু বিভাগের প্রধান হিসাবে যাঁকে নিয়োগ করা হয় তাঁর করোনার উপসর্গ দেখা দেয়। পরীক্ষা করলে দেখা যায় তিনি করোনা আক্রান্ত। এর পর তাঁকে মাটিগাড়ায় ডাক্তার চ্যাংয়ের করোনা হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। 

এর পর ওই বাসের প্রত্যেক যাত্রী, চালক ও কনডাক্টরকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। তবে ওই চিকিৎসক ছাড়া বাকি সবার করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে বলে জানা গিয়েছে। ঘটনায় স্বাস্থ্যকর্তাদের বোধবুদ্ধি নিয়েও প্রশ্ন তুলছেন অনেকে। তাঁদের প্রশ্ন, কলকাতায় চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের করোনায় সংক্রমিত হওয়ার সম্ভাবনা অনেক বেশি। তাই কেন বাসে ওঠার আগে করোনা পরীক্ষা হল না প্রত্যেকের? 

 

বন্ধ করুন