বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মুখ্যমন্ত্রীর বিরোধিতা করলে বাড়ির সামনে বদলি নয়, নির্মল ঘোষণায় বিতর্ক
ডাঃ নির্মল মাজি। ছবি সৌজন্য : টুইটার

মুখ্যমন্ত্রীর বিরোধিতা করলে বাড়ির সামনে বদলি নয়, নির্মল ঘোষণায় বিতর্ক

  • অন্যদিকে ঘনিষ্ঠমহলে তিনি বলেছেন, এই মন্তব্য তিনি করেছেন যাঁরা অযথা স্বাস্থ্য ব্যবস্থাকে খারাপ করছেন এবং তার জেরে সরকারের বদনাম হচ্ছে। এটা কোনও ঘোষণা নয়। তিনি কোনও ঘোষণা করেননি। এই ব্যাখ্যা চিকিৎসক–বিধায়ক দিলে কি হবে, সোশ্যাল মিডিয়ায় তা ছড়িয়ে পড়েছে। যা এখন চায়ের তুফান তুলে আড্ডা জমে উঠেছে।

আবার বিতর্ক তৈরি করলেন তৃণমূল কংগ্রেসের চিকিৎসক–বিধায়ক নির্মল মাজি। এখন স্বাস্থ্য ক্ষেত্রে একটি নীতি চালু হয়েছে। সেটা হল—‘বাড়ি যেখানে বদলি সেখানে’। কিন্তু এই নীতি তার ক্ষেত্রেই প্রযোজ্য হবে যে বা যারা রাজ্য সরকার এবং মুখ্যমন্ত্রীর বিরোধিতা করবে না। এমনই কথা জানালেন তৃণমূল কংগ্রেসের চিকিৎসক–বিধায়ক নির্মল মাজি। আর তাতেই বিতর্ক সপ্তমে চড়েছে।

ঠিক কী বলেছেন চিকিৎসক–বিধায়ক?‌ বৃহস্পতিবার মেদিনীপুর শহরে ইন্টিগ্রেটেড আয়ুষ হাসপাতালে হোমিওপ্যাথির অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি বলেন, ‘চিকিৎসক, নার্সিং, প্যারামেডিক্যাল স্টাফ, টেকনিশিয়ান এবং অন্যান্যদের জন্য বাড়ি যেখানে, পোস্টিং হোক সেখানে, এই আওয়াজ আমিই তুলেছি। এখন তা হচ্ছেও। কিন্তু তাঁদের জন্য এটা নিশ্চয়ই নয়, যাঁরা মুখ্যমন্ত্রীর বিরোধিতা করেন, যাঁরা জিন্দাবাদ–জিন্দাবাদ করে সরকারের ভাবমূর্তিকে কালিমালিপ্ত করেন।’

এদিকে নির্মল মাজির এই বক্তব্যে বিতর্ক চরমে উঠেছে। প্রশ্ন উঠতে শুরু করেছে, নির্মলবাবু এসব ঘোষণা করার কে? এই বিষয়ে রাজ্যের স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগম বলেন, ‘আমাদের নির্দিষ্ট নিয়োগ এবং বদলি নীতি আছে। তার বাইরে কে, কোথায়, কী বললেন সেটা নিয়ে আমি কিছু বলতে পারব না।’ এই নিয়ে এখন জোর চর্চা শুরু হয়েছে।

তারপর কী ব্যাখ্যা নির্মলের?‌ অন্যদিকে ঘনিষ্ঠমহলে তিনি বলেছেন, এই মন্তব্য তিনি করেছেন যাঁরা অযথা স্বাস্থ্য ব্যবস্থাকে খারাপ করছেন এবং তার জেরে সরকারের বদনাম হচ্ছে। এটা কোনও ঘোষণা নয়। তিনি কোনও ঘোষণা করেননি। এই ব্যাখ্যা চিকিৎসক–বিধায়ক দিলে কি হবে, সোশ্যাল মিডিয়ায় তা ছড়িয়ে পড়েছে। যা এখন চায়ের তুফান তুলে আড্ডা জমে উঠেছে।

বন্ধ করুন