বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > করোনা সংক্রমণ বাড়ছে, অথচ বিজয়া সম্মিলনীতে মাস্কের বালাই নেই চিকিৎসকদেরই!
করোনা সংক্রমণ বাড়ছে, তবে শারীরিক দূরত্বের বালাই নেই চিকিৎসকদেরই
করোনা সংক্রমণ বাড়ছে, তবে শারীরিক দূরত্বের বালাই নেই চিকিৎসকদেরই

করোনা সংক্রমণ বাড়ছে, অথচ বিজয়া সম্মিলনীতে মাস্কের বালাই নেই চিকিৎসকদেরই!

রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে সরকারের কাছে রিপোর্ট রয়েছে, তাতে দেখা যাচ্ছে কলকাতার পাশাপাশি উত্তর ২৪ পরগনা, নদিয়া, হাওড়া, দার্জিলিং, উত্তর দিনাজপুরে করোনার সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে।

‌রাজ্যে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে। ফিরে এসেছে মাইক্রো কনটেনমেন্ট জোন। চিকিৎসকরা বার বার বলছেন, মাস্ক পড়ুন। শারীরিক দূরত্ব বজায় রাখুন। কিন্তু সম্প্রতি চিকিৎসকদেরই এক অনুষ্ঠানে দেখা গেল, শারীরিক দূরত্ব বজায় রাখার তো কোনও বালাই নেই। মুষ্টিমেয় কয়েকজনের মুখে মাস্ক। স্বভাবতই চিকিৎসকদের এই ভূমিকা নিয়েই অনেকে প্রশ্ন তুলেছেন।

গত রবিবার বারাসতে ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের বিজয়া সম্মিলনীর অনুষ্ঠান ছিল। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অনেক চিকিৎসক। সেই অনুষ্ঠানের ছবিতে দেখা গিয়েছে, আর পাঁচটা বছরের মতোই সারিবদ্ধভাবে বসে রয়েছেন চিকিৎসকরা। পাশাপাশি সিটেই বসে রয়েছেন। ওই অনুষ্ঠানে হাজির রয়েছেন করোনাজয়ী চিকিৎসক তথা বিধায়ক নির্মল মাঝি থেকে শুরু করে রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা। করোনা পরিস্থিতিতেই স্বাস্থ্য বিধি মেনে সিটের বন্দোবস্ত করা হয়নি। ওই অনুষ্ঠানে কয়েকজন ছাড়া অনেকের মুখেই মাস্ক নেই। প্রশ্ন উঠছে, চিকিৎসকরা যদি মাস্ক না পরেন, তাহলে সাধারণ মানুষের মধ্যে মাস্ক পরা নিয়ে সচেতনতা বাড়বে কীভাবে? এই প্রসঙ্গে বারাসতের ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট তপন বিশ্বাসের কোনও প্রতিক্রিয়া মেলেনি।

সম্প্রতি রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে সরকারের কাছে রিপোর্ট রয়েছে, তাতে দেখা যাচ্ছে কলকাতার পাশাপাশি উত্তর ২৪ পরগনা, নদিয়া, হাওড়া, দার্জিলিঙে করোনার সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে।

বন্ধ করুন