বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > জিটিএ নির্বাচন করবেন না, আর্জি দার্জিলিংয়ের বিজেপি সাংসদের, জমি হারানোর আশঙ্কা?
পাহাড়ে ফের উঠছে গোর্খাল্যান্ডের দাবি। ফাইল ছবি ছবি সৌজন্য : গেটি ইমেজেস
পাহাড়ে ফের উঠছে গোর্খাল্যান্ডের দাবি। ফাইল ছবি ছবি সৌজন্য : গেটি ইমেজেস

জিটিএ নির্বাচন করবেন না, আর্জি দার্জিলিংয়ের বিজেপি সাংসদের, জমি হারানোর আশঙ্কা?

  • লোকসভা ভোটের আগে গোর্খাল্যান্ড ইস্যুতে পাহাড়ে কিছুটা হলেও কোণঠাসা বিজেপি?

জিটিএ নির্বাচন স্থগিত করা হোক। ত্রিপাক্ষিক আলোচনার মাধ্যমেই পাহাড় সমস্যার সমাধান করা হোক। সংসদে দাবি করেছেন দার্জিলিংয়ের বিজেপি সাংসদ রাজু বিস্ত। সূত্রের খবর, তিনি জানিয়েছিলেন, কেন্দ্রীয় সরকার, রাজ্য সরকার ও পাহাড়ে যে সংগঠন রয়েছে তার মধ্যে ত্রিপাক্ষিক মিটিং শুরু হয়েছে। দার্জিলিং, তরাই ডুয়ার্সের যে দীর্ঘদিনের দাবি রয়েছে সেই সমস্যার মেটানোর জন্য রাজনৈতিক সমাধানের রাস্তা খোঁজা হচ্ছে। এই আলোচনা চলতে থাকবে। এসবের মধ্যেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পাহাড়ে যাচ্ছেন ও ফের জিটিএ নির্বাচন করার ব্যাপারে কথাবার্তা বলছেন। এতে দার্জিলিংয়ের পরিস্থিতি ফের খারাপ হচ্ছে। কেন্দ্রীয় সরকারের কাছে আবেদন করছি জিটিএর নির্বাচন কোনওভাবেই করা যাবে না। কেন্দ্রীয় সরকারের এটা খারিজ করা দরকার। কেন্দ্রীয় সরকারই এতে স্বাক্ষর করেছিল। রাজনৈতিক সমাধান হলে রাষ্ট্রের ভালো, গোর্খাদের ভালো, সেখানকার বাসিন্দাদের ভালো হবে। এতে সিকিমেরও ভালো হবে। দাবি বিজেপি সাংসদের। 

কিন্তু এখানেই প্রশ্ন উঠছে কেন জিটিএ নির্বাচন চাইছেন না রাজু বিস্ত? তবে কি রাজনৈতিক জমি হারানোর আশঙ্কাতে ভুগছে বিজেপি? নাকি লোকসভা ভোটের আগে গোর্খাল্যান্ড ইস্যুতে পাহাড়ে কিছুটা হলেও কোণঠাসা বিজেপি? তৃণমূল সাংসদ শান্তা ছেত্রী বলেন, যতক্ষণ নির্বাচন হচ্ছে না ততক্ষণ তো কাজ বন্ধ নেই। প্রশাসন কাজ চালিয়ে যাচ্ছে। এটা শুধু শুধু ভুল বোঝানোর চেষ্টা হচ্ছে।

 

বন্ধ করুন