বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > জমা জলে পরপর ৩জনের মৃত্যু, টনক নড়ল প্রশাসনের, ২ কোটির নিকাশির ব্যবস্থা খড়দহে

জমা জলে পরপর ৩জনের মৃত্যু, টনক নড়ল প্রশাসনের, ২ কোটির নিকাশির ব্যবস্থা খড়দহে

রাজ্যের বিভিন্ন প্রান্তে এখনও জমা জলের ভোগান্তি রয়েছে। (নিজস্ব চিত্র )

পাতলিয়া এলাকা থেকে জমা জল বের করতে সেচ দফতরের সহযোগিতায় ৬টি পাম্প ও দমকলের দুটি পাম্পকে কাজে লাগানো হয়েছে।

খড়দহের পাতলিয়ায় সরকারি আবাসনে  জমা জলের মধ্যেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান একই পরিবারের তিনজন। বৃষ্টির জেরে আবাসনের মধ্যেও জল ঢুকে গিয়েছিল। সেখানেই কোনওভাবে বিদ্যুৎ সংযোগ করার চেষ্টা করছিলেন রাজা দাস নামে গৃহকর্তা। সেই জমা জলে প্রথমে তিনি বিদ্যুৎস্পৃষ্ট হন। এরপর তাঁর স্ত্রী ও পুত্রও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান। পরপর তিনজনের মৃত্যুর ঘটনায় এলাকায় শোরগোল পড়ে যায়। তবে তিনজনের মৃত্যুর ঘটনায় অবশেষে নড়েচড়ে বসেছে প্রশাসন। এবার পাতলিয়া এলাকা থেকে জমা জল বের করতে সেচ দফতরের সহযোগিতায় ৬টি পাম্প ও দমকলের দুটি পাম্পকে কাজে লাগানো হয়েছে। এদিকে প্রশাসন সূত্রে খবর, এলাকায় নিকাশি ব্যবস্থাকে উন্নত করতে প্রায় ২ কোটি টাকা ব্যয়ে একটি পাম্পিং প্রজেক্টের অনুমোদন করা হয়েছে। তবে মাঝে কিছু জট থেকে গিয়েছে। সেই জট কাটিয়ে দ্রুত এই প্রজেক্ট শুরু করার ব্যাপারে কথাবার্তা চলছে। 

 

বাসিন্দাদের অভিযোগ, বছরের পর বছর ধরে এভাবেই জলযন্ত্রনা ভুগতে হচ্ছে সাধারণ মানুষকে। বৃষ্টি থেমে গেলেও এলাকার জল নামে না কিছুতেই। এনিয়ে দিনের পর দিন ধরে প্রশাসন সহ বিভিন্ন মহলে জানানো হয়েছে। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি এতদিন। তবে তিনজনের মৃত্যুর পর এখন কিছুটা টনক নড়েছে প্রশাসনের। কিন্তু আগে কেন ব্যবস্থা নেওয়া হল না? আগে ব্যবস্থা নিলে হয়তো এই প্রাণগুলো চলে যেত না। তাছাড়া ভোট এলেই নিকাশি ব্যবস্থার উন্নতি নিয়ে নানা প্রতিশ্রুতি। ভোট মিটলেই তাদের আর দেখা যায় না। অভিযোগ বাসিন্দাদের।

 

খড়দহের পাতলিয়ায় সরকারি আবাসনে  জমা জলের মধ্যেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান একই পরিবারের তিনজন। বৃষ্টির জেরে আবাসনের মধ্যেও জল ঢুকে গিয়েছিল। সেখানেই কোনওভাবে বিদ্যুৎ সংযোগ করার চেষ্টা করছিলেন রাজা দাস নামে গৃহকর্তা। প্রথমে তিনি বিদ্যুৎস্পৃষ্ট হন। এরপর তাঁর স্ত্রী ও পুত্রও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান। পরপর তিনজনের মৃত্যুর ঘটনায় এলাকায় শোরগোল পড়ে যায়। তবে তিনজনের মৃত্যুর ঘটনায় অবশেষে নড়েচড়ে বসেছে প্রশাসন। এবার পাতলিয়া এলাকা থেকে জমা জল বের করতে সেচ দফতরের সহযোগিতায় ৬টি পাম্প ও দমকলের দুটি পাম্পকে কাজে লাগানো হয়েছে। এদিকে প্রশাসন সূত্রে খবর, এলাকায় নিকাশি ব্যবস্থাকে উন্নত করতে প্রায় ২ কোটি টাকা ব্যয়ে একটি পাম্পিং প্রজেক্টে অনুমোদন করা হয়েছে। তবে মাঝে কিছু জট থেকে গিয়েছে। সেই জট কাটিয়ে দ্রুত এই প্রজেক্ট শুরু করার ব্যাপারে কথাবার্তা চলছে। 

বাসিন্দাদের অভিযোগ, বছরের পর বছর ধরে এভাবেই জলযন্ত্রনা ভুগতে হচ্ছে সাধারণ মানুষকে। বৃষ্টি থেমে গেলেও এলাকার জল নামে না কিছুতেই। এনিয়ে দিনের পর দিন ধরে প্রশাসন সহ বিভিন্ন মহলে জানানো হয়েছে। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি এতদিন। তবে তিনজনের মৃত্যুর পর এখন কিছুটা টনক নড়েছে প্রশাসনের। কিন্তু আগে কেন ব্যবস্থা নেওয়া হল না। আগে ব্যবস্থা নিলে হয়তো এই প্রাণগুলো চলে যেত না। তাছাড়া ভোট এলেই নিকাশি ব্যবস্থার উন্নতি নিয়ে নানা প্রতিশ্রুতি। ভোট মিটলেই তাদের আর দেখা যায় না। 

|#+|

 

 

 

 

 

 

 

 

 

 

 

বাংলার মুখ খবর

Latest News

'বাড়ি ফিরতে পারবেন না…', এবার IPAC নিয়ে বিস্ফোরক মন্তব্য অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের 'সিনেমার কেরিয়ার শেষ তাই...' লাগাতার আক্রমণের শিকার হয়ে হিরণকে একহাত নিলেন দেব এবার কেন্দ্রীয় বাহিনীর ভূমিকায় অসন্তোষ প্রকাশ বঙ্গ বিজেপির, শমীক বললেন… ধনু-মকর-কুম্ভ-মীনের সোমবার কেমন কাটবে? জানুন রাশিফল 'বহিরাগতদের নিয়ে মিছিল', নিজের গড়ে তৃণমূলেরই বাধার মুখে সুদীপ বন্দ্যোপাধ্যায় সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট আদৃত-কৌশাম্বির বিয়ের আগে মোদক পরিবারের রিইউনিয়ন! বাদ শুধু ‘মিঠাই’ সৌমিতৃষা ‘অন্নপ্রাশনও তো হয়নি,এত্ত উপহার', একরত্তি বোনের আদর দেখে ঈর্ষায় ভুগছে পপি-পুত্র?

Latest IPL News

যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.