বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Khardah municipality: পুরসভার পানীয় জল দিয়ে ভর্তি করা হচ্ছে সুইমিং পুল, নোটিস পাঠাল খড়দহ পুরসভা
সুইমিং পুলের প্রতীকী ছবি।

Khardah municipality: পুরসভার পানীয় জল দিয়ে ভর্তি করা হচ্ছে সুইমিং পুল, নোটিস পাঠাল খড়দহ পুরসভা

  • খড়দহ পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডের সূর্যসেন এলাকায় অবস্থিত এই সুইমিং পুলের বিরুদ্ধে অভিযোগ, পানীয় জল দিয়ে যেমন এই সুইমিংপুল ভর্তি করা হচ্ছে, তেমনি সাঁতার প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। 

দক্ষিণ ২৪ পরগনার পানিহাটি-সহ বহু এলাকায় দেখা দিয়েছে পানীয় জলের তীব্র সমস্যা। এই পরিস্থিতিতে পুরসভার পক্ষ থেকে পানীয় জল অপচয় না করার পরামর্শ দেওয়া হচ্ছে। অথচ সেই অবস্থার মধ্যেই পানীয় জল ব্যবহার করা হচ্ছে সুইমিংপুল ভর্তি করার জন্য। এমনই অভিযোগ উঠল খড়দহ পুরসভার একটি সুইমিং পুলের বিরুদ্ধে। এই অভিযোগের পরেই নড়েচড়ে বসেছে খড়দহ পুরসভা কর্তৃপক্ষ। ইতিমধ্যেই খড়দহ পুরসভার পক্ষ থেকে সুইমিং পুল কর্তৃপক্ষকে নোটিশ পাঠানো হয়েছে।

খড়দহ পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডের সূর্য সেন এলাকায় অবস্থিত এই সুইমিং পুলের বিরুদ্ধে অভিযোগ, পানীয় জল দিয়ে যেমন এই সুইমিংপুল ভর্তি করা হচ্ছে, তেমনি সাঁতার প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। খড়দহ পুরসভায় জলের সংকট দেখা দিতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন খোদ খড়দহ পুরসভার জল বিভাগের পুর পারিষদ শান্তনু ভট্টাচার্য। পানীয় জলের সমস্যা নিয়ে উদ্বেগ প্রকাশ করে শান্তনু ভট্টাচার্য ইতিমধ্যেই খড়দহ পুরসভা কর্তৃপক্ষকে চিঠি দিয়েছেন। আর সেই অবস্থায় পুরসভার পানীয় জলে সুইমিংপুল ভর্তি করা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে।

বিষয়টি জানতে পারার পরেই খড়দহ পুরসভার পক্ষ থেকে সুইমিং পুলকে জল ব্যবহারে নিষেধ করা হয়েছে। ইতিমধ্যেই সমস্ত প্রশাসনিক দফতরে লিখিত অভিযোগ জানানো হয়েছে পুরসভার পক্ষ থেকে। অন্যদিকে, পুরসভার বিরুদ্ধে পাল্টা আইনি পদক্ষেপ করার হুঁশিয়ারি দিয়েছে সুইমিংপুল কর্তৃপক্ষ। সুইমিংপুলের সম্পাদক নারায়ণ দত্ত জানান সুইমিংপুলের জন্য আলাদা করে কোনও জলের ব্যবস্থা নেই। সেই কারণেই তাদের এই জল ব্যবহার করতে হচ্ছে। এর পাশাপাশি সাঁতার শেখানো নিয়েও বৈধ কাগজপত্র না দেখাতে পারলে সুইমিংপুলের বিরুদ্ধে পদক্ষেপ করা হবে বলে পুরসভার পক্ষ থেকে জানানো হয়েছে।

বন্ধ করুন