বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বৃহস্পতিবার সকাল থেকে মিলবে না জল, বিজ্ঞপ্তি জারি করল হাওড়া পুরসভা
পানীয় জল (ছবি সৌজন্য পিটিআই)
পানীয় জল (ছবি সৌজন্য পিটিআই)

বৃহস্পতিবার সকাল থেকে মিলবে না জল, বিজ্ঞপ্তি জারি করল হাওড়া পুরসভা

  • হাওড়া পুরসভা এলাকায় একবেলা জল সরবরাহ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর তাতেই এখন মানুষজন চিন্তায় পড়ে গিয়েছেন।

আবার পানীয় জলের সংকট দেখা দিতে চলেছে হাওড়া পুরসভা এলাকায়। কারণ সেখানে জল সরবরাহ বন্ধ থাকবে। এই জল সরবরাহ বন্ধ থাকার কারণ হল, সেখানের পানীয় জল সরবরাহকারী মূল পাইপে মেরামতির কাজ হবে। তাই হাওড়া পুরসভা এলাকায় একবেলা জল সরবরাহ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর তাতেই এখন মানুষজন চিন্তায় পড়ে গিয়েছেন।

আজ, বুধবারই হাওড়া পুরনিগমের পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। পুরসভা সূত্রে খবর, ওই এলাকার পানীয় জল সরবরাহকারী মূল পাইপে মেরামতির কাজ হবে। কারণ সেখানে কোনও সমস্যা দেখা দিয়েছে বলে খবর। তবে ঠিক কী সমস্যা দেখা দিয়েছে তা পুরসভার পক্ষ থেকে জানানো হয়নি। সূত্রের খবর, এই পাইপের কোথাও কোথাও ফাটল ধরেছে। আগামী ২৮ অক্টোবর রাতে দু’‌ঘন্টা হাওড়া পুর এলাকায় পানীয় জল সরবরাহ বন্ধ থাকবে। আগামী ২৯ অক্টোবর সকাল ৬টা নাগাদ তা ঠিক হবে বলে জানিয়েছে হাওড়া পুরসভা।

স্থানীয় সূত্রে খবর, এই মাসে হাওড়ায় এখনও পর্যন্ত তিনবার জল সরবরাহ বন্ধ হতে চলেছে। গত ৪ অক্টোবর প্রথম জল সরবরাহ বন্ধ ছিল। আবার ৫–৬ অক্টোবরও শহরের বিস্তীর্ণ এলাকায় পানীয় জল সরবরাহ বিঘ্নিত হয়। অনেক জায়গায় পুরসভার কলে জল এলেও তা পান করার উপযুক্ত ছিল না। কারণ সেখানে বন্যার জল মিশে গিয়েছিল। তার জেরে ঘোলা জল পড়তে দেখা গিয়েছিল।

এমনকী ৮ অক্টোবর ফের জল সরবরাহ বন্ধ হয়ে গিয়েছিল। এই বিষয়ে দুঃখপ্রকাশ করে হাওড়া পুর প্রশাসক সুজয় চক্রবর্তী বলেন, ‘‌গঙ্গার নীচে থাকা পাইপলাইনের মুখে আবর্জনা জমে গিয়েছিল। তার জেরে পাইপের মুখ বন্ধ হয়ে যায়। তাই পাম্পে জল ওঠেনি। সেই আবর্জনা পরিষ্কারের পরই জল সরবরাহ করা সম্ভব হবে। সেই আবর্জনার জেরেই জল সরবরাহকারী মূল পাইপলাইনে মেরামতির দরকার।’‌

বন্ধ করুন