বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Ultodanga-Baguiati auto Service: বেআইনিভাবে চলছে অটো, প্রতিবাদে পরিষেবা বন্ধ রেখে বিক্ষোভ চালকদের

Ultodanga-Baguiati auto Service: বেআইনিভাবে চলছে অটো, প্রতিবাদে পরিষেবা বন্ধ রেখে বিক্ষোভ চালকদের

অটোচালকদের বিক্ষোভ। প্রতীকী ছবি

কোনওরকম আগাম ঘোষণা না করেই সোমবার বেলা ১২টা থেকে অটো বন্ধ করে বাগুইআটি মোড়ে অবস্থান বিক্ষোভ করেন অটো চালকরা। তাঁদের অভিযোগ, এই রুটে অনুমতি ছাড়াই অনেকে অটো চালাচ্ছে। এ নিয়ে প্রতিবাদ করায় তাঁদেরকে মারধরও করা হয়েছে। এমনকী প্রশাসনের কাছে অভিযোগ জানালেও কোনও কাজ হয়নি।

বাগুইআটি-উল্টোডাঙ্গা রুটে অনেকেই বেআইনিভাবে অটো চালাচ্ছে। এই অভিযোগে এই রুটে দীর্ঘক্ষণ অটো চালানো বন্ধ রাখলেন চালকরা। তাঁদের বক্তব্য, দীর্ঘদিন ধরে এই রুটে বেআইনিভাবে অটো চলছে। অথচ পুলিশ কোনও পদক্ষেপ করছে না। তারই প্রতিবাদে আচমকা অটো বন্ধ রেখে প্রতিবাদ করেন চালকরা। এর ফলে চরম হয়রানির শিকার হন যাত্রীরা।

কোনওরকম আগাম ঘোষণা না করেই সোমবার বেলা ১২টা থেকে অটো বন্ধ করে বাগুইআটি মোড়ে অবস্থান বিক্ষোভ করেন অটো চালকরা। তাঁদের অভিযোগ, এই রুটে অনুমতি ছাড়াই অনেকে অটো চালাচ্ছে। এ নিয়ে প্রতিবাদ করায় তাঁদেরকে মারধরও করা হয়েছে। এমনকী প্রশাসনের কাছে অভিযোগ জানালেও কোনও কাজ হয়নি। তাঁদের বক্তব্য, এর জেরে তাঁরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এই সমস্যার সমাধান না হলে তাঁরা আন্দোলন চালিয়ে যাবেন।

প্রসঙ্গত, বাগুইআটি-উল্টোডাঙা রুটে প্রতিদিন প্রায় ৪২৩টি অটো চলে। ফলে  আগাম ঘোষণা ছাড়াই অটো বন্ধ হয়ে যাওয়ায় দুর্ভোগে পড়েন যাত্রীরা। এনিয়ে ক্ষোভ উগড়ে দিয়েছেন যাত্রীরা। এর আগেও এই রুটে অটো বন্ধ রেখেছিলেন চালকরা। পুলিশের বিরুদ্ধে হয়রানির অভিযোগ তুলে কিছুদিন আগেই উল্টোডাঙা- লেকটাউন, উল্টোডাঙা-বাগুইআটি ও উল্টোডাঙা-সল্টলেক রুটের অটো বন্ধ রেখে চালকরা প্রতিবাদ জানিয়েছিলেন। আবার অটো চালকদের বিরুদ্ধে বেশি ভাড়া নেওয়ার অভিযোগ তুলেছেন যাত্রীরা। তবে তা সেই অভিযোগ অস্বীকার করেছেন অটো চালকরা।

বন্ধ করুন