বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ভিড়ের চাপে বন্ধ হল ‘দুয়ারে সরকার’-এর ক্যাম্প, বিক্ষোভ জনতার
শুক্রবার বারাসতে দুয়ারে সরকার কর্মসূচির ক্যাম্পে মানুষের ভিড়। 
শুক্রবার বারাসতে দুয়ারে সরকার কর্মসূচির ক্যাম্পে মানুষের ভিড়। 

ভিড়ের চাপে বন্ধ হল ‘দুয়ারে সরকার’-এর ক্যাম্প, বিক্ষোভ জনতার

  • ক্যাম্পের দায়িত্বে থাকা প্রশাসনিক আধিকারিকরা জানিয়েছেন, ভিড় এড়াতে বাড়িবাড়ি ফর্ম পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। যাঁরা ফর্ম নিতে এসেছিলেন তাঁদের নাম ও ফোন নম্বর নেওয়া হয়েছে।

করোনা অতিমারির মধ্যেই রাজ্য সরকারের ‘দুয়ারে সরকার’ প্রকল্পে জমল থিকথিকে ভিড়। তাতেই ক্যাম্প বন্ধ করার সিদ্ধন্ত নিতে হল প্রশাসনকে। এর জেরে শুক্রবার বারাসত পুরসভার ২০ – ২১ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের মধ্যে ক্ষোভ ছড়ায়। বাড়ি বাড়ি স্বাস্থ্যসাথীর কার্ড পৌঁছে দেওয়ার দাবিতে বিক্ষোভ দেখান তাঁরা। 

বৃহস্পতিবারের পুনরাবৃত্তি শুক্রবার। ফের বারাসতে ভিড়ের চাপে বন্ধ করে দিতে হল দুয়ারে সরকার প্রকল্পের ক্যাম্প। শুক্রবার ক্যাম্প করা হয়েছিল বারাসতের বামুনমুড়া কুসুমকুমারী বালিকা বিদ্যালয়ে। সকাল থেকেই সেখানে ভিড় জমাতে শুরু করেন স্থানীয়রা। বিশেষ করে স্বাস্থ্যসাথীর কার্ডের জন্য ভিড় ছিল বেশ। ক্যাম্প শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই বেলাগাম হতে শুরু করে ভিড়। এর পরই ক্যাম্প বন্ধ করার সিদ্ধান্ত নেন প্রশাসনের আধিকারিকরা।

ক্যাম্পের দায়িত্বে থাকা প্রশাসনিক আধিকারিকরা জানিয়েছেন, ভিড় এড়াতে বাড়িবাড়ি ফর্ম পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। যাঁরা ফর্ম নিতে এসেছিলেন তাঁদের নাম ও ফোন নম্বর নেওয়া হয়েছে। সংশ্লিষ্ট ওয়ার্ডের বিদায়ী কাউন্সিলর ফোন করে তাদের বাড়িতে কার্ড পৌঁছে দেবেন। 

বৃহস্পতিবার সকালে বারাসতের নিবেদিতা পল্লিতে একই রকম ঘটনা ঘটেছিল। স্বাস্থ্যসাথীর কার্ডের জন্য ভিড়ের চাপে নাজেহাল অবস্থা হয় প্রশাসনের কর্মীদের। পরে কার্ড বাড়িতে পৌঁছে দেওয়ার দাবিতে বিক্ষোভ দেখাতে থাকেন সাধারণ মানুষ।

সরকারি কর্মসূচিতে মানুষের ভোগান্তি নিয়ে মুখ খুলেছে বিজেপি। দলের বারাসত সাংগঠনিক জেলার সভাপতি শংকর চক্রবর্তী জানান, আগেও একাধিক প্রকল্পের নামে ভাঁওতা দিয়েছে রাজ্য সরকার। এবারও সাধারণ মানুষ কিছুই পাবে না। শুধু শুধু ভিড় বাড়িয়ে করোনা পরিস্থিতি জটিল করে তুলছে তৃণমূল সরকার।

 

বন্ধ করুন