বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দুয়ারে সরকারের ক্যাম্পে তালা,বাতিল স্টুডেন্টস উইক, করোনা রুখতে ফের লকডাউন বঙ্গে?
দুয়ারে সরকার ক্যাম্প (ফাইল ছবি)

দুয়ারে সরকারের ক্যাম্পে তালা,বাতিল স্টুডেন্টস উইক, করোনা রুখতে ফের লকডাউন বঙ্গে?

  • আচমকা সংক্রমণ বৃদ্ধিতে করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কা করছেন বিশেজ্ঞরা। এই আবহে বছরের শুরুতেই ফের আংশিক লকডাউনের সম্ভাবনা রাজ্যে।

দুয়ারে সরকারের ক্যাম্পে ‘তালা’, বাতিল স্টুডেন্টস উইকও, করোনা বাড়বাড়ন্তে ফের লকডাউন বঙ্গে?

করোনা সংক্রমণ ক্রমেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে পশ্চিমবঙ্গে। ৩-৪ দিনের ব্যবধানে রাজ্যে কয়েকগুণ বেড়েছে করোনা সংক্রমণ। এই আবহে নতুন বছর শুরু হতেই ফের একবার লকডাউনের শঙ্কা দেখা দিয়েছে বাংলায়। করোনা সংক্রমণ বাগে আনতে এবার দুয়ারে সরকার প্রকল্প স্থগিত করল রাজ্য সরকার। পাশাপাশি স্টুডেন্টস উইকের অনুষ্ঠানও বাতিল করল রাজ্য। আর এতে করে আরও জোরালো হচ্ছে লকডাউনের আশঙ্কা।

আচমকা সংক্রমণ বৃদ্ধিতে করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কা করছেন বিশেজ্ঞরা। এই আবহে বছরের শুরুতেই ফের আংশিক লকডাউনের সম্ভাবনা রাজ্যে। যদি লকডাউন নাও হয়, সেক্ষেত্রে তৃতীয় ঢেউ রুখতে আবারও কঠোর করোনাবিধি চালু হতে চলেছে বাংলায়৷ এই আবহে বছরের প্রথমদিন উচ্চপর্যায়ের বৈঠকে বসে রাজ্য সরকার। আর তারপরই দুয়ারে সরকার প্রকল্পের ক্যাম্প না বসানোর সিদ্ধান্ত নিল রাজ্য। উল্লেখ্য, রবিবার থেকে রাজ্যের সমস্ত জেলায় দুয়ারে সরকার প্রকল্পের যে কর্মসূচি শুরু হওয়ার কথা ছিল। তবে আপাতত এই ক্যাম্প চালু হচ্ছে না বলে জানিয়েছে সরকার। ভিড়ের মাধ্যমে সংক্রমণের সম্ভাবনা এড়াতে আপাতত এই কর্মসূচিকে স্থগিত করা হয়েছে। কারণ, দুয়ারে সরকার কর্মসূচিতে প্রত্যেকবারই বিশাল সংখ্যক মানুষের উপস্থিতি লক্ষ্য করা গিয়েছে। এদিকে স্টুডেন্টস উইক উপলক্ষে ৩ জানুয়ারি ছাত্র-ছাত্রীদের নিয়ে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে রাজ্য সরকারের অনুষ্ঠান হওয়ার কথা ছিল। তাও বাতিল করা হয়েছে সংক্রমণ বৃদ্ধির জেরে।

সূত্রের খবর, ক্রমবর্ধমান সংক্রমণের কথা মাথায় রেখে আগামী ৩ জানুয়ারি থেকে আংশিক লকডাউনের পথে হাঁটতে পারে রাজ্য। এই নিয়েই নবান্নে চলে পর্যালোচনা বৈঠক। এই বৈঠকে ছিলেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী, স্বরাষ্ট্রসচিব বিপি গোপালিকা-সহ উচ্চপদস্থ আধিকারিকেরা। মনে করা হচ্ছে, সংক্রমণ রুখতে লোকাল ট্রেন পরিষেবা বন্ধ বা আংশিক লকডাউনের পথে হাঁটার সম্ভাবনা রয়েছে সরকারের।

বন্ধ করুন