বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > 'Award of Excellence', এবার জাতীয়স্তরে পুরস্কার পেল বাংলার দুয়ারে সরকার
মমতা বন্দ্যোপাধ্যায়, ফাইল ছবি. (ANI Photo) (ANI )
মমতা বন্দ্যোপাধ্যায়, ফাইল ছবি. (ANI Photo) (ANI )

'Award of Excellence', এবার জাতীয়স্তরে পুরস্কার পেল বাংলার দুয়ারে সরকার

  • গত বছরের বিধানসভা ভোটের আগে দুয়ারে সরকারের প্রকল্পের কথা ঘোষণা করেছিলেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এনিয়ে নানা টিপ্পনিও কেটেছিলেন বিরোধীরা।

সরকারের পরিষেবা পৌঁছে যাবে সাধারণ মানুষের দোরগোড়ায়। শেষ হবে হয়রানির দিন। এই ভাবনা থেকেই গত বছরের বিধানসভা ভোটের আগে দুয়ারে সরকারের প্রকল্পের কথা ঘোষণা করেছিলেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এনিয়ে নানা টিপ্পনিও কেটেছিলেন বিরোধীরা। কিন্তু সেই দুয়ারে সরকার প্রকল্প এবার উৎকর্ষের পুরষ্কার পেল সর্বভারতীয় স্তরে। ভারতের তথ্য ও প্রযুক্তি বিশেষজ্ঞদের নিয়ে গঠিত সবথেকে বড় অ লাভজনক সংস্থা কম্পিউটার সোসাইটি অফ ইন্ডিয়ার তরফে অ্য়াওয়ার্ড অফ এক্সেলেন্স-২০২১ সম্মানে ভূষিত হয়েছে বাংলার দুয়ারে সরকার প্রকল্প।

 জাতীয় ক্ষেত্রে অত্যন্ত নামকরা এই সংস্থা, সিএসআই(CSI)। এখানে বিজ্ঞানী, শিক্ষাবিদ, সফটওয়্যার ডেভেলপার. প্রজেক্ট ম্যানেজার মিলিয়ে এই সংস্থার সদস্য সংখ্য়া প্রায় ৯০ হাজার। দেশের জ্ঞানী, গুণী মানুষরা রয়েছেন এই সংস্থা। সেই সংস্থাই এবার সম্মানজনক পুরস্কার দিয়েছে রাজ্য সরকারের দুয়ারে সরকার প্রকল্পকে। এনিয়ে টুইট করে জানিয়েছে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস। 

স্বাস্থ্য সাথী, স্টুডেন্ট ক্রেডিট কার্ড, খাদ্যসাথী, কৃষক বন্ধু, লক্ষ্মীর ভাণ্ডার সহ নানা সরকারি পরিষেবা এই দুয়ারে সরকার প্রকল্পের মাধ্যমে পাওয়া যায়। এতদিন সরকারি নানা পরিষেবা কীভাবে পাওয়া যায় তা বুঝতে পারতেন না সাধারণ মানুষ। সেই পরিষেবা দেওয়ার জন্য এবার ক্য়াম্পের বন্দোবস্ত করেছে সরকার। লক্ষ্য একটাই নির্দিষ্ট সময়ের মধ্যে সরকারি পরিষেবা সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়া। সমাজের প্রান্তিক মানুষও যাতে সরকারি পরিষেবা থেকে বঞ্চিত না হয় সেকারণে সরকারি দফতরই উঠে আসছে সাধারণ মানুষের দোরগোড়ায়। আর সেই প্রকল্পের রূপায়ন এবার ছিনিয়ে নিল জাতীয় স্তরে বিশেষ স্বীকৃতি। 

 

বন্ধ করুন