বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Howrah water supply disruption: হাওড়া পুরসভায় পাইপ লাইনে ফাটল, মেরামতির জন্য শনিবার সব ওয়ার্ডে বন্ধ থাকবে জল

Howrah water supply disruption: হাওড়া পুরসভায় পাইপ লাইনে ফাটল, মেরামতির জন্য শনিবার সব ওয়ার্ডে বন্ধ থাকবে জল

হাওড়া পুরসভায় পাইপ লাইনে ফাটল, মেরামতির জন্য শনিবার সব ওয়ার্ডে বন্ধ থাকবে জল

পুরসভার তরফে বৃহস্পতিবার একটি বিজ্ঞপ্তি জারি করে জল বন্ধ থাকার কথা জানানো হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, পদ্মপুকুর জল প্রকল্পের মূল পাইপ লাইনের সংযোগস্থলে ফাটল তৈরি হয়েছে। সেই ফাটল মেরামত করার জন্যই জল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে পুরসভা। শনিবার দুপুর ১২টা থেকে জল বন্ধ করা হবে।

আবারও পাইপলাইন মেরামতির কাজের জন্য জল সরবরাহ বন্ধ থাকতে চলেছে হাওড়া পুরসভায়। আগামীকাল শনিবার ২২ জুন পুরসভার সমস্ত ওয়ার্ডে জল বন্ধ থাকবে। টানা ১৮ ঘণ্টা ধরে হাওড়া পুরসভায় পানীয় জল সরবরাহ বন্ধ রাখা হবে। এই সময়ের মধ্যে যুদ্ধকালীন তৎপরতায় পাইপ লাইন মেরামত করা হবে। তাছাড়া, জলের চাহিদা মেটাতে নাগরিকদের এই সময়ে গাড়িতে করে পানীয় জল সরবরাহ করবে হাওড়া পুরসভা।

আরও পড়ুন: আন্দোলনের মুখে হাওড়ার সাফাইকর্মীদের মজুরি বাড়ানোর সিদ্ধান্ত হাওড়া পুরসভার

পুরসভার তরফে বৃহস্পতিবার একটি বিজ্ঞপ্তি জারি করে জল বন্ধ থাকার কথা জানানো হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, পদ্মপুকুর জল প্রকল্পের মূল পাইপ লাইনের সংযোগস্থলে ফাটল তৈরি হয়েছে। সেই ফাটল মেরামত করার জন্যই জল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে পুরসভা। শনিবার দুপুর ১২টা থেকে জল বন্ধ করা হবে এবং পরের দিন অর্থাৎ রবিবার ২৩ জুন সকাল ৬ টা থেকে পুনরায় জল সরবরাহ করা হবে বলে পুরসভার তরফে জানানো হয়েছে। প্রসঙ্গত, এর আগে বিভিন্ন সময়ে পাইপ লাইন মেরামতির জন্য জল বন্ধ রাখা হয়েছে হাওড়া পুরসভায়। গত মার্চ মাস এবং জানুয়ারি মাসেও একই ভাবে পাইপলাইন মেরামত সহ অন্যান্য কাজের জন্য পুরসভায় জল বন্ধ রাখা হয়েছিল।

তবে বারবার মেরামতির কাজের জন্য জল বন্ধ রাখায় ক্ষুব্ধ হাওড়া পুর এলাকার বাসিন্দাদের একাংশ। তাদের বক্তব্য,নিত্য দিন মেরামতি লেগেই আছে। তারপরেও জলের বেগ সেরকম নেই। ৩৮ নম্বর ওয়ার্ড, ৯ নম্বর ওয়ার্ডে জলের বেগ খুবই কম। এর পাশাপাশি রাস্তাঘাটের অবস্থা খারাপ একাধিক জায়গায়। একটু বৃষ্টি হলেই নন্দলাল মুখার্জী লেন, শেখপাড়া, তাঁতীপাড়া, ছোট ভট্টাচার্য পাড়া, আনন্দ কুমার রায় চৌধুরী লেন ডুবে যায়। হাওড়া শিবপুরের বেশিরভাগ জায়গাতেও একই অবস্থা। অভিযোগ, ঠিকমতো নর্দমা পরিষ্কার করা হয় না, ডাস্টবিন পরিষ্কার হয় না। বৃষ্টি হলেই রাস্তায় ১০ দিন জল জমে থাকে।

এর পাশাপাশি একাধিক ওয়ার্ডে গভীর রাত্রিতে জল তুলে রাখতে হয় বলে অভিযোগ। আবার ১৮ নম্বর ওয়ার্ডে কালী ব্যানার্জি লেনের বেশ কিছু বাড়িতে দীর্ঘদিন ধরে পানীয় জল পৌঁছচ্ছে না বলেও অভিযোগ উঠেছে। এমন অবস্থায় মেরামতির কাজ আদৌও কি শেষ হবে নাকি এভাবেই চলতে থাকবে তাই নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই।

বাংলার মুখ খবর

Latest News

কৃষ্ণনগরে মাছ ব্যবসায়ীরকে গুলি করে টাকা ছিনতাই, ধৃত তৃণমূল ছাত্র পরিষদ নেতাসহ ২ হাতে জয়ন্তর ট্যাটু! আড়িয়াদহকাণ্ডে গ্রেফতার আরেক কালপ্রিট রাহুল গুপ্ত 'সাহস থাকলে…' হাসিনের সঙ্গে সুখের হয়নি বিয়ে, সানিয়াকে সত্যিই বিয়ে করছেন শামি প্রথমেই সূর্যের কথা বলেননি গম্ভীর, হার্দিক ক্যাপ্টেন না হওয়ার কারণ একেবারেই অন্য ‘তোর বাপ আমি ***’, ‘চোর’ শুনে বললেন শুভেন্দু, জুতো দেখিয়ে বললেন ‘নোংরা কালচার’ ভিকি-তৃপ্তির নতুন ছবি ‘ব্যাড নিউজ’-এর সঙ্গে বিশেষ যোগ সুস্মিতা সেনের! কী বলুন তো জেনে নিন শ্রাবণ মাসে ভোলেনাথের আশীর্বাদ পেতে কী করবেন আর কী করবেন না শক্তি বাড়াল নিম্নচাপ, দক্ষিণবঙ্গের কোথায় কবে ভারী বৃষ্টি হতে চলেছে? শীর্ষ নেতৃত্বের শিলমোহর নিয়ে বসেছিলেন মসনদে, কালনার সেই পুরপ্রধানকে শোকজ করল TMC 'গুলি করতে হল কেন?' অগ্নিগর্ভ বাংলাদেশ, হাসিনার সরকারকে প্রশ্ন চঞ্চল-ফারুকিদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.