বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Bomb Blast At Islampur: বিস্ফোরণে উড়ে গেল এক যুবকের দু’‌হাত, ইসলামপুরে উদ্ধার ১২টি তাজা বোমা

Bomb Blast At Islampur: বিস্ফোরণে উড়ে গেল এক যুবকের দু’‌হাত, ইসলামপুরে উদ্ধার ১২টি তাজা বোমা

এই বাড়িতেই বোমা বিস্ফোরণ হয়।

সম্প্রতি এই ইসলামপুরেই এক সিভিক ভলান্টিয়ারকে বোমা মেরে খুন করা হয়। তা নিয়ে তোলপাড় কাণ্ড বেঁধে গিয়েছিল। তারপর বোমাবাজি হওয়ায় এখানে মারাত্মক জখম হয়েছিল এক যুবক। এমনকী উত্তর দিনাজপুর জেলার চোপড়াতেই তৃণমূল কংগ্রেস কার্যালয়ে ক’দিন আগে খুনোখুনির ঘটনা ঘটেছিল। এদিন আবার ইসলামপুরে বিস্ফোরণের ঘটনা ঘটল।

আবার বোমা বিস্ফোরণের ঘটনা ঘটল ইসলামপুরে। আজ, সোমবার দুপুরে ইসলামপুর থানা এলাকার বানিয়া গ্রামে এই বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। সফিজুল হক নামের একজনের বাড়িতে বোমা তৈরির কাজ চলছিল। সেখানেই বিস্ফোরণের ঘটনা ঘটে বলে খবর। আর সেখানেই সফিজুলের দু’টি হাতই উড়ে গিয়েছে। এই ঘটনার জেরে তাঁকে তড়িঘড়ি ভর্তি করা হয়েছে হাসপাতালে। এই ঘটনায় এলাকায় ব্যাপক আলোড়ন পড়ে গিয়েছে। আতঙ্কে ভুগছেন এলাকার মানুষজন।

ঠিক কী ঘটেছে ইসলামপুরে?‌ স্থানীয় সূত্রে খবর, এই বিস্ফোরণের সময় ওই বাড়িতে আরও কয়েকজন ছিল। কিন্তু বোমা বিস্ফোরণ হতেই সবাই পালিয়ে যায়। বিকট শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। বোমা তৈরি করছিল সফিজুল হক। বিস্ফোরণে তার দুটি হাতই উড়ে গেল। এলাকার বাসিন্দারা পুলিশে খবর দেয়। ইসলামপুর থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ১২টি তাজা বোমা এবং বোমা তৈরির প্রচুর সরঞ্জাম উদ্ধার করেছে। আতঙ্কে ভুগছেন গ্রামবাসীরা।

পুলিশ কী তথ্য পেয়েছে?‌ পুলিশ সূত্রে খবর, এই বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে ইসলামপুরের বানিয়া গ্রামে। এক যুবকের দুটি হাতই উড়ে গিয়েছে বোমা বিস্ফোরণে। ওই যুবকের নাম সফিজুল হক। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে কী কারণে বোমা বাঁধার কাজ চলছিল সেটা এখনও স্পষ্ট নয়। ওই জখম যুবক সুস্থ হওয়ার পরই এই বিষয়ে জিজ্ঞাসাবাদ করা সম্ভব হবে। এই ঘটনার সঙ্গে আর কারা জড়িত সেটা খতিয়ে দেখা হচ্ছে। বোমা পাচার করা হতো নাকি বিশেষ কোনও কারণে এই বোমা তৈরি করা হচ্ছিল সেটা এলাকাবাসীর সঙ্গে কথা বলা হচ্ছে। এমনকী গোটা ঘটনা খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে পুলিশ।

আর কী জানা যাচ্ছে?‌ পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে গ্রামীণ বাংলার বহু জেলাতে বোমা উদ্ধারের ঘটনা ঘটে চলেছে। সম্প্রতি এই ইসলামপুরেই এক সিভিক ভলান্টিয়ারকে বোমা মেরে খুন করা হয়। তা নিয়ে তোলপাড় কাণ্ড বেঁধে গিয়েছিল। তারপর বোমাবাজি হওয়ায় এখানে মারাত্মক জখম হয়েছিল এক যুবক। এমনকী উত্তর দিনাজপুর জেলার চোপড়াতেই তৃণমূল কংগ্রেস কার্যালয়ে ক’দিন আগে খুনোখুনির ঘটনা ঘটেছিল। এদিন আবার ইসলামপুরে বিস্ফোরণের ঘটনা ঘটল। পঞ্চায়েত নির্বাচনে বোমাবাজি করার জন্য এগুলি তৈরি হচ্ছিল কিনা সেটা খতিয়ে দেখছে পুলিশ।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন