বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বানভাসী পরিস্থিতিতে ব্যাহত রেল পরিষেবা, হাওড়া–টিকিয়াপাড়া কারশেডে জল
প্রবল বৃষ্টিতে হাওড়া স্টেশন ও সংলগ্ন এলাকায় রেললাইনের উপর জমে আছে জল। (ছবি সৌজন্য পিটিআই)
প্রবল বৃষ্টিতে হাওড়া স্টেশন ও সংলগ্ন এলাকায় রেললাইনের উপর জমে আছে জল। (ছবি সৌজন্য পিটিআই)

বানভাসী পরিস্থিতিতে ব্যাহত রেল পরিষেবা, হাওড়া–টিকিয়াপাড়া কারশেডে জল

  • নাগাড়ে বৃষ্টির জেরে হাওড়া স্টেশনের দুই শাখায় অত্যন্ত ধীরে চলছে ট্রেন।

মেঘভাঙা বৃষ্টি মাঝরাত থেকেই টের পেয়েছে রাজ্যবাসী। আর সেই বৃষ্টির জেরে জল জমেছে রেললাইনে। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছে যে, জলেত তলায় চলে গিয়েছে হাওড়া–টিকিয়াপাড়া কারশেড। বানভাসী পরিস্থিতিতে ব্যাহত হয়েছে রেল পরিষেবা। নাগাড়ে বৃষ্টির জেরে হাওড়া স্টেশনের দুই শাখায় অত্যন্ত ধীরে চলছে ট্রেন। এমনকী কয়েকটি ট্রেন বাতিল হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে।

এই বিষয়ে রেল সূত্রে খবর, জল জমে গিয়েছে। আর তা নামছে না। কারণ নাগাড়ে বৃষ্টি হচ্ছে। টিকিয়াপাড়া ও হাওড়া কারশেডে জল জমে আছে। তাই ট্রেন বের করতে সমস্যা হচ্ছে। জল না নামলে বহু ট্রেন বের করা সম্ভব হবে না। বেশির ভাগ ট্রেনেরই গন্তব্যে পৌঁছতে দেরি হচ্ছে। আর তার জেরে সমস্যায় পড়েছেন নিত্যযাত্রীরা।

একইসঙ্গে মেঘলা থাকায় দৃশ্যমানতায় সমস্যা হচ্ছে। এই মুহূর্তে হাওড়া–শিয়ালদহ–কলকাতা স্টেশনের জল– যন্ত্রণার ছবি একই। প্রত্যেকটি স্টেশনে ঢোকার মুখে জল জমেছে। তাতেও সমস্যা বেড়েছে। শিয়ালদহ স্টেশনের দক্ষিণ শাখায় রেললাইনে জল জমায় ব্যাহত হয়েছে ট্রেন চলাচল। এমনকী জল জমায় চক্ররেল পরিষেবাও ব্যাহত হয়েছে।

কলকাতা এবং জেলা সর্বত্র ভারী বৃষ্টির সম্মুখীণ হয়েছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী কয়েক ঘণ্টায় আরও বেশি কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনায় ভারী বৃষ্টি হবে। বৃষ্টি চলবে দুই মেদিনীপুরেও। বঙ্গোপসাগরে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। যার জেরে দক্ষিণবঙ্গে সক্রিয় হয়েছে মৌসুমী অক্ষরেখা। সুতরাং বৃষ্টির দাপট অব্যাহত।

বন্ধ করুন