বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Toy Train: নাগাড়ে বৃষ্টিতে রংটং–তিনধারিয়ার মাঝে নামল ধস, বন্ধ হয়ে গেল জয়রাইড
টয়ট্রেন পরিষেবা বন্ধ।

Toy Train: নাগাড়ে বৃষ্টিতে রংটং–তিনধারিয়ার মাঝে নামল ধস, বন্ধ হয়ে গেল জয়রাইড

  • গত বৃহস্পতিবার শিলিগুড়ির নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে ২৭ জন পর্যটক নিয়ে দার্জিলিংয়ের উদ্দেশ্যে রওনা দিয়েছিল টয়ট্রেন। কিন্তু মাঝপথে ধসের জেরে বাতিল করে দেওয়া হয় টয়ট্রেন পরিষেবা। আবার দার্জিলিং থেকে শিলিগুড়িগামী ট্রেনেও পর্যটকদের নিয়ে আসছিল টয়ট্রেন।

আজ, শনিবার বন্ধ থাকছে নিউ জলপাইগুড়ি থেকে দার্জিলিংগামী টয়ট্রেন পরিষেবা। কারণ গত কয়েকদিন ধরে উত্তরবঙ্গে নাগাড়ে বৃষ্টিপাত হয়। আর এই বৃষ্টিপাতের জেরে রংটং ও তিনধারিয়ার মাঝে ধস নেমেছে বলে খবর। তাতে ক্ষতিগ্রস্ত হয় টয়ট্রেনের লাইন।

কতদিন বন্ধ থাকছে টয়ট্রেন?‌ নাগাড়ে ভারী বৃষ্টিপাতের কারণে বাধার মুখে ওয়ার্ল্ড হেরিটেজ দার্জিলিংয়ের টয়ট্রেন। তিনধারিয়া এবং রংটং স্টেশনের মাঝে রেল লাইন ধসের কারণে টয়ট্রেন পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। এই ধসের জেরে ওই এলাকায় থাকা দুটি দোকান ও বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। তার জেরে আগামী ৬ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকছে নিউ জলপাইগুড়ি থেকে দার্জিলিংগামী টয়ট্রেন পরিষেবা।

আর কী জানা যাচ্ছে?‌ আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, এখন উত্তরবঙ্গের ওপর একটি মৌসুমী অক্ষরেখা অবস্থান করছে। একটি ঘূর্ণাবর্ত অন্ধ্রপ্রদেশের উপকূল এলাকায় রয়েছে। তার ফলে আগামী কয়েকদিন উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামীকাল, রবিবার পর্যন্ত দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুরে ভারী বৃষ্টি হতে পারে।

তারপর সেখানে কী ঘটল?‌ গত বৃহস্পতিবার শিলিগুড়ির নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে ২৭ জন পর্যটক নিয়ে দার্জিলিংয়ের উদ্দেশ্যে রওনা দিয়েছিল টয়ট্রেন। কিন্তু মাঝপথে ধসের জেরে বাতিল করে দেওয়া হয় টয়ট্রেন পরিষেবা। আবার দার্জিলিং থেকে শিলিগুড়িগামী ট্রেনেও পর্যটকদের নিয়ে আসছিল টয়ট্রেন। কিন্তু ধসের জেরে পরিষেবা বাতিল করে দেওয়া হয় সাময়িক। তাই ঘুরতে এসে একপ্রকার হতাশ হয়ে ফিরতে হচ্ছে পর্যটকদের।

বন্ধ করুন