বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Toy train service: আজ থেকে তিন দিন বন্ধ থাকবে টয় ট্রেন, সোমবার থেকে পুনরায় শুরু হবে পরিষেবা
টয় ট্রেন।

Toy train service: আজ থেকে তিন দিন বন্ধ থাকবে টয় ট্রেন, সোমবার থেকে পুনরায় শুরু হবে পরিষেবা

  • প্রধানত কার্শিয়াং থেকে ঘুমের মাঝে বেশ কয়েকটি সেতু পরিদর্শন এবং মেরামত করা হবে।’ প্রসঙ্গত এবছর বৃষ্টিতে ব্যাপক ধস নেমেছে উত্তরবঙ্গে। যার প্রভাব পড়েছে ট্রয় ট্রেন পরিষেবায়। ধসের কারণে বেশ কয়েকবার পরিষেবা বন্ধ ছিল। এর ফলে রেললাইনের ব্যাপক ক্ষতি হয়েছে।

আপাতত কয়েকদিন ট্রয় ট্রেনে ভ্রমণের আনন্দ উপভোগ করতে পারবেন না পর্যটকরা। রেললাইন এবং সেতুর মেরামতির কাজের জন্য বন্ধ থাকছে টয় ট্রেন। বৃহস্পতিবার দার্জিলিং হিমালয়ান রেলের তরফে জানানো হয়েছে আজ শুক্রবার থেকে রবিবার পর্যন্ত তিন দিন টয় ট্রেন বন্ধ থাকবে। তবে সোমবার থেকে পুনরায় টয় ট্রেন পরিষেবা শুরু হবে বলে দার্জিলিং হিমালয়ান রেলের তরফে জানানো হয়েছে।

উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে জানিয়েছেন, ‘সেতু পরিদর্শন এবং মেরামতির জন্য আগামী তিনদিন টয় ট্রেন পরিষেবা বন্ধ থাকবে। সোমবার থেকে ফের এই পরিষেবা চালু হবে। প্রধানত কার্শিয়াং থেকে ঘুমের মাঝে বেশ কয়েকটি সেতু পরিদর্শন এবং মেরামত করা হবে।’ প্রসঙ্গত এবছর বৃষ্টিতে ব্যাপক ধস নেমেছে উত্তরবঙ্গে। যার প্রভাব পড়েছে ট্রয় ট্রেন পরিষেবায়। ধসের কারণে বেশ কয়েকবার পরিষেবা বন্ধ ছিল। এর ফলে রেললাইনের ব্যাপক ক্ষতি হয়েছে। টয় ট্রেনের লাইনের একাধিক অংশ ক্ষতিগ্রস্ত হওয়ায় দুর্ঘটনা এড়াতে এবং পরিষেবাকে স্বাভাবিক রাখতে রেল লাইন মেরামত প্রয়োজন বলে মনে করছেন কর্তৃপক্ষ। সেই কারণে তিন দিন পরিষেবা বন্ধ রাখা হয়েছে। যার ফলে মন খারাপ পর্যটকদের।

উল্লেখ্য, বর্ষা শুরু হতেই কখনো পাহাড়ে ধস আবার কখনও রেললাইনে গাছ ভেঙে পড়ার ফলে বন্ধ হয়েছে টয়ট্রেন পরিষেবা। এক সপ্তাহ আগেই কার্শিয়াঙের তিনধারিয়ার কাছে পাহাড় থেকে ধস নেমে পড়ে টয় ট্রেনের লাইনের ওপর। যার জেরে দীর্ঘক্ষণ ওই লাইন দিয়ে টয় ট্রেন যাতায়াত বন্ধ থাকে। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় রেলের আধিকারিক ও কর্মীরা। দ্রুত ধস সরানোর কাজ শুরু হয়। পুনরায় টয় ট্রেন পরিষেবা শুরু করা হয়।

বন্ধ করুন